• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

শিল্পকলা একাডেমিতে শুরু হলো শাহাবুদ্দিন আহমেদের একক চিত্রপ্রদর্শনী


প্রকাশের সময় : মার্চ ২১, ২০১৮, ৯:৪০ PM / ৪৪
শিল্পকলা একাডেমিতে শুরু হলো শাহাবুদ্দিন আহমেদের একক চিত্রপ্রদর্শনী

মো. জাহাঙ্গীর হোসেন : শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় শুরু হলো একুশে পদকে ভূষিত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ এর ‘শান্তি’ শীর্ষক মাসব্যাপী একক চিত্রপ্রদর্শনী।

গত সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্যানভাসে রংতুলির আঁচড়ে চিত্র প্রদর্শনিটির শুভ উদ্বোধন ঘোষণা করেন। কিউরেটর হিসেবে দায়িত্ব পালন করেন ভারতের গেন্‌জেস গ্যালারির স্মিতা বাজোরিয়া। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন শিল্পকলা একাডেমির পরিচালক আশরাফুল আলম পপলু।


পাক সেনাদের বিরুদ্ধে ৭১’র মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করা বীর এ সৈণিক তার রং-তুলিতে ক্যানভাসে চিত্রায়িত করেছেন মহান মুক্তিযুদ্ধ এবং সংগ্রামী মানুষের ইতিহাস।

উদ্বোধনী অনুষ্ঠানে বিকেল ৪টায় উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ ইব্রাহীম হোসেন খান। স্বাগত বক্তব্য দেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। শুভেচ্ছা বক্তব্য দেন কলকাতার গ্যাঞ্জেস আর্ট গ্যালারির পরিচালক স্মিত বাজেরিয়া এবং অনুভূতি প্রকাশ করেন শিল্পী শাহাবুদ্দিন আহমেদ। এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে শিল্পী শাহাবুদ্দিন আহমেদের লেখা ‘আমার মুক্তিযুদ্ধ’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। মাসব্যাপী এ অনুষ্ঠান চলবে আগামী ১৮ এপ্রিল পর্যন্ত। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা এবং শুক্রবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনী।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:৩৮পিএম/২১/৩/২০১৮ইং)