• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

শাকিব খানের বাড়ির ইট-পাথর গুঁড়িয়ে দিল ডিএনসিসি


প্রকাশের সময় : ডিসেম্বর ২৪, ২০১৯, ২:৫৬ PM / ৬৭
শাকিব খানের বাড়ির ইট-পাথর গুঁড়িয়ে দিল ডিএনসিসি

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : রাজধানীর নিকেতনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এর পক্ষ থেকে বায়ু দূষণ রোধে বিশেষ অভিযান শুরু করা হয়েছে। এরই অংশ হিসেবে মঙ্গলবার (২৪ ডিসেম্বর) ২ নম্বর গেট সংলগ্ন ৮ নম্বর রোড থেকে এই অভিযান শুরু করা হয়। ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রট মীর নাহীদ হাসানের নেতৃত্বে এই এলাকায় নির্মাণাধীন ভবনের সামনে রাখা ইট, বালু, পাথরসহ বিভিন্ন নির্মাণসামগ্রীর কারণে পরিবেশ, বায়ুদূষণ হচ্ছে- এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান শুরু হয়।

অভিযানের একপর্যায়ে নিকেতনের একটি নির্মাণাধীন বাসার সামনে (ব্লক ই এর রোড ৬ এর হোল্ডিং ১ নম্বর) ইট, বালু দেখতে পায় ভ্রাম্যমাণ আদালত। সঙ্গে সঙ্গে ডিএনসিসি গাড়ি দিয়ে এসব গুঁড়িয়ে দেয়। এসময় নির্মাণাধীন ১০ তলা ভবন ঘিরে রাখা টিনের বেড়া ভেঙে যায়।

নির্মাণাধীন ১০ তলা ভবনটি চিত্রনায়ক শাকিব খানের বলে জানা গেছে।

ভবনটির কেয়ারটেকার মনির হোসেন বলেন, ‘একটা নির্মাণাধীন বাড়ির সামনে যদি এসব ইট, বালু না রাখা হয়, তাহলে কোথায় রাখব? এসব তো ভেতরে ঢোকানোর সুযোগ দিতে হবে। সিটি কর্পোরেশন কোনো সুযোগ না দিয়ে এগুলো গুঁড়িয়ে দিয়ে গেল।’

এর আগে গত ১৮ নভেম্বর নিকেতনে শাকিব খানের নির্মাণাধীন এই ভবনটিতে অভিযান চালায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। সেসময় নকশাবহির্ভূত ভবনের অতিরিক্ত অংশ অপসারণে রাজধানীর নিকেতন এলাকায় অভিযান পরিচালনা করে রাজউকের ভ্রাম্যমাণ আদালত। অভিযানের অংশ হিসেবে নিকেতনে নায়ক শাকিব খানের নির্মাণাধীন ১০ তলা ভবনটি নকশাবহির্ভূতভাবে নির্মাণের অভিযোগে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/২:৫৬পিএম/২৪/১২/২০১৯ইং)