• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

লিভারপুলকে ‘স্তব্ধ’ করে ঘুরে দাঁড়াল লেস্টার


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৮, ২০১৭, ১০:৩৮ AM / ১৩৪
লিভারপুলকে ‘স্তব্ধ’ করে ঘুরে দাঁড়াল লেস্টার

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : একের পর এক বাজে পারফরম্যান্সে দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল গত মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লেস্টার সিটির। টানা হার আর ড্রয়ের ফলে অবনমন অঞ্চলের ঝুঁকির মুখেই পড়ে গিয়েছিল দলটি। অবশেষে স্বরূপে দেখা গেল লেস্টারকে। সোমবার রাতে ঘরের মাঠে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় গত মৌসুমে রূপকথার জন্ম দেয়া দলটি।
কিং পাওয়ার স্টেডিয়ামে লেস্টার সিটির দুর্দান্ত জয়ে জোড়া গোল করেন জেমি ভার্ডি। অপর গোলটি করেন ড্যানি ড্রিঙ্কওয়াটার। ফিলিপে কুতিনহো লিভারপুলের হয়ে ব্যবধান কমানো গোলটি করেন।
এই জয়ের ফলে টানা পাঁচ হারের ধাক্কা থেকে ঘুরে দাঁড়াল লেস্টার সিটি। অন্যদিকে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সর্বশেষ সাত ম্যাচে লিভারপুলের এটি পঞ্চম জয়। চলতি বছর প্রিমিয়ার লিগেজ প্রথমবারের মতো কোনো ম্যাচে গোলের দেখা পেল লেস্টার।
ঘরের মাঠে খেলার ২৮তম মিনিটে এগিয়ে যায় লেস্টার সিটি। মার্ক আলব্রাইটনের লম্বা পাস ধরে প্রতিপক্ষের ডি-বক্সের ঢোকে নিচু শটে সিমোন মিনোলেটকে পরাস্ত করেন ভার্ডি।

বিরতির ছয় মিনিট আগে লেস্টারের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন ড্রিঙ্কওয়াটার। লম্বা থ্রো থেকে বল পেয়ে দুর্দান্ত ভলিতে লিভারপুলের জাল কাঁপান এই ইংলিশ ফরোয়ার্ড।
বিরতির পরপরই লেস্টার সিটির জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন ভার্ডি। ক্রিস্টিয়ান ফুকসের ক্রস থেকে ভেসে আসা বলে দৃষ্টিনন্দন হেডে লক্ষ্যভেদ করেন এই ইংলিশ ফরোয়ার্ড। ৬৮তম মিনিটে কুতিনহো গোল করলেও সেটি শুধু লিভারপুলের পরাজয়ের ব্যবধানই কমিয়েছে।
এই হারের ফলে ২৬ ম্যাচ থেকে পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে রইলো লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৪৮ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড নিজেদের পরের ম্যাচে জয় পেলেই ছয় নম্বরে নেমে যেতে হবে অল রেডদের। অন্যদিকে দারুণ জয় দিয়ে তিন ধাপ এগিয়ে ১৫ নম্বরে ওঠে এলো লেস্টার সিটি।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:৩৭এএম/২৮/২/২০১৭ইং)