• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন

লালমোহন পৌর কাউন্সিলরের বিরুদ্ধে ভূমিদস্যুতার অভিযোগ সংখ্যালঘু পরিবারের


প্রকাশের সময় : নভেম্বর ৩০, ২০২২, ১০:১৮ PM / ২৮৬
লালমোহন পৌর কাউন্সিলরের বিরুদ্ধে ভূমিদস্যুতার অভিযোগ সংখ্যালঘু পরিবারের

লালমোহন(ভোলা) সংবাদদাতা : ভোলার লালমোহন উপজেলার পৌর এলাকার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদুল ইসলাম নবিন এর বিরুদ্ধে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের জমি দখল ও হত্যার হুমকির অভিযোগে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী খোকন মজুমদার। শনিবার বিকালে লালমোহন বাজারে ভাড়াকৃত বাসায় ভুক্তভোগী রাদেশ শামের ছেলে খোকন মজুমদার এ সংবাদ সম্মেলন করেন।

তিনি সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ করে বলেন, তিনি একজন সংখ্যালঘু মানুষ। ১৮ নং মুন্সীর হাওলা মৌজার ৪নং খতিয়ানের ২০ নং দাগের পৌর ৭ নং ওয়ার্ডে ২১ শতাংশ জমির মালিক রয়েছে তারা। তার মধ্যে ১২ শতাংশ জমি বিক্রি করেন তার পরিবার। বাকি ৯ শতাংশ জমি কম দামে বিক্রি না করায় স্থানিয় কাউন্সিলর জাহিদুল ইসলাম নবিন তাদের ওই ৯ শতাংশ জমি জোরপূর্বক দখল করে বালি ভরাট করেন। বালি ভরাটে বাধা প্রদান করায় মারধরসহ হত্যার হুমকি দেয় ওই কাউন্সিলর।

প্রতি শতাংশ জমি প্রায় ৩ লক্ষ টাকা হলেও বালি ভরাটের পরে ১ লক্ষ টাকা করে বিক্রি করার কথা বলেন কাউন্সিলর। একাধিকবার শালিস বৈঠক হয়। সেখানে আমাদের জমি ফেরত দেওয়ার কথা হলেও কমদামে জমি বিক্রি না করলে কখনো জমি দখল দিবেনা ও এলাকা ছাড়া করবে বলে হুমকি দেয় কাউন্সিলর । সংখ্যালঘু ও নিরীহ পরিবারের লোক হওয়ায় তাদের সাথে ক্ষমতা দেখিয়ে এসব কার্মকান্ড চালায় কাউন্সিলর জাহিদুল ইসলাম নবিন।

অন্যদিকে লালমোহন পৌর ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ জাহিদুল ইসলাম নবিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, হিন্দু সম্প্রদায় খোকন মজুমদার পরিবারের ১৮ শতাংশ জমি। তার মধ্যে ১৬ শতাংশ জমি বিক্রি করেছে। বাকি ২ শতাংশ জমি তাদের রয়েছে। সেই ২ শতাংশ জমি পড়ে আছে। তবে হুমকির অভিযোগ মিথ্যা বলে দাবি করেন কাউন্সিলর। এ ঘটনায় খোকন মজুমদার বাদী হয়ে লালমোহন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগটি সাধারণ ডায়রী করেন থানা পুলিশ। যাহার জিডি নং ৮২৯।তারিখ-১৫-১১-২২ ইং। লালমোহন থানার অফিসার ইনচার্জ মোঃ মাহাবুবুর রহমান জানান, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগটি সাধারণ ডায়রী করা হয়েছে। তদন্তকরে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।