• ঢাকা
  • বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

লাগাতার ধর্মঘটের হুমকি ইবতেদায়ি শিক্ষকদের


প্রকাশের সময় : এপ্রিল ৩০, ২০১৭, ৯:৩৮ PM / ১৪৭
লাগাতার ধর্মঘটের হুমকি ইবতেদায়ি শিক্ষকদের

ঢাকারনিউজ২৪.কম:

সকল স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণ দাবি বাস্তবায়ন না হলে লাগাতার অবস্থান ধর্মঘটের হুমকি দিয়েছে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতি।

রোববার দুপুরে  জাতীয় প্রেসক্লাবের সামনে ৪র্থ দিনের অবস্থান ধর্মঘটে সংগঠনের সাধারণ সসম্পাদক কাজী মোখলেছুর রহমান এ কর্মসুচির ঘোষণা দেন।

এসময় তিনি বলেন, জাতীয়করণের দাবিতে আগামী ২ মে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অভিমুখে পদযাত্রা এবং মন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হবে।

বক্তারা বলেন, ১৯৯৪ সালে এক পরিপত্রের মাধ্যমে রেজিস্টার বেসরকারি প্রাইমারি ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষকদের বেতন ৫০০ টাকা নির্ধারণ করা হয়। সেখানে ইবতেদায়ি শিক্ষকদের বেতন ভাতার কথা বলা হলেও তা দেয়া হচ্ছে না।

তারা বলেন, ২০১৩ সালের ৯ জানুয়ারি মহাজোট সরকার একযোগে ২৬১৯৩টি বেসরকারি প্রথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করলেও ইবতেদায়ি মাদ্রাসাকে জাতীয়করণ করেনি। শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে বেশ কিছু সুপারিশ প্রেরণসহ শিক্ষা মন্ত্রণালয়ে অনেক সিদ্ধান্ত গ্রহণ করেছে। ১৯৯৪ সালে সকল স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসায় কর্মরত শিক্ষকদের বেতন ভাতা প্রদানের সিদ্ধান্ত থাকলেও তা পূরন হয়নি।

বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি কাজী রুহুল আমিন চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা সাগর আহমেদ শাহীন, মহাসচিব কাজী মোখলেছুর রহমান, সিনিয়র সহ-সভাপতি তাজুল ইসলাম ফরাজী, যুগ্ম সাধারণ সম্পাদক আবু মূসা ভুইয়া প্রমুখ।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম ০৯.৩৭পিএম/৩০//২০১৭ইং)