• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

রাবি’র আরো এক শিক্ষককে হত্যার হুমকি!


প্রকাশের সময় : মার্চ ৩, ২০১৯, ৬:১০ PM / ৩১
রাবি’র আরো এক শিক্ষককে হত্যার হুমকি!

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষকের পর এবার বিশ্ববিদ্যালয়টির সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. জুলফিকার আলীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ নিয়ে গত তিনদিনে সর্বহারা পরিচয়ে হুমকিপ্রাপ্ত হয়েছেন বিশ্ববিদ্যালয়ে তিন শিক্ষক। যাদের দু’জনই সমাজবিজ্ঞান বিভাগের।

অধ্যাপক ড. জুলফিকার আলী জানান, স্বপন কুমার নামের পরিচয় দিয়ে এবং নিজেকে সর্বহারা দলের সদস্য দাবি করে আমাকে হত্যার হুমকি দেয়। গতকাল শনিবার সন্ধ্যা ৭টার একটু পর এ হুমকি দেয়া হয়।

তিনি আরো বলেন, এর আগে আমার বিভাগের একজন শিক্ষকসহ দুইজন শিক্ষককে হত্যার হুমকি দেয়া হয়। আমরা অফিসিয়ালি বিষয়টি দেখার চেষ্টা করছি। জিডির চেষ্টা চলছে।

এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় ৬টা ৫২ মিনিটে ০১৭২৫-৬৬৪৯৭২ নম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী হলের প্রাধ্যক্ষ ও সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমিনুল ইসলামকে হুমকি দেয়। এছাড়া ২০১৫ সালে একইভাবে ড. আমিনুল ইসলামকে হুমকি দেয়া হয় বলে জানান তিনি।

তাছাড়া দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মুহতাসিম বিল্লাহকেও ওই দিন সন্ধ্যা ৭টা ৬ মিনিটে একই নম্বর থেকে ফোন করে প্রাণে মারার হুমকি দেয়। এ ঘটনায় ওই শিক্ষকরা নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি করেন।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, শিক্ষকদের বিভাগগুলোতে আলোচনা চলছে। এছাড়া আমাকে মৌখিকভাবে জানিয়েছে। লিখিত অভিযোগ দিলে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারবো।

পদক্ষেপের বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদৎ হোসেন বলেন, এ বিষয়ে এখনো পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করা হবে।
(ঢাকারনিউজ২৪.কম/কেএস/৬:১০পিএম/৩/৩/২০১৯ইং)