• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন

রাজাকারমুক্ত হলে নারীর অধিকার প্রতিষ্ঠা হবে : ইনু


প্রকাশের সময় : মার্চ ৮, ২০১৮, ২:৩০ PM / ৭৩
রাজাকারমুক্ত হলে নারীর অধিকার প্রতিষ্ঠা হবে : ইনু

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : রাজাকার ও জঙ্গিমুক্ত হলে দেশে নারীর অধিকার প্রতিষ্ঠা হবে বলে মনে করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

আজ বৃহস্পতিবার ভাস্কর ও মুক্তিযোদ্ধা ফেরদৌসী প্রিয়ভাষিণীকে শেষ শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে তিনি এ কথা বলেন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারে ফেরদৌসী প্রিয়ভাষিণীর মরদেহ শ্রদ্ধা জানানোর জন্য আনা হয়। সেখানে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং সর্বস্তরের মানুষ তার প্রতি শেষ শ্রদ্ধা জানান।

তথ্যমন্ত্রী বলেন, তিনি (ফেরদৌসী প্রিয়ভাষিণী) এমন একজন মহিলা ছিলেন, যিনি সকল কিছু সাহসের সাথে মোকাবেলা করেছেন। তিনি নারীর সাহসের উদাহরণ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, এই মহিয়সী নারীর সাথে মার্চ মাসের একটা যোগাযোগ আছে। মুক্তিযুদ্ধে অসাধারণ কাজ করেছেন তিনি। তিনি নারী আন্দোলনের জন্য সারাজীবন কাজ করেছেন। জাতি এক লড়াকু নারীকে হারিয়েছে।

শাহরীয়ার কবির বলেন, প্রিয়ভাষিণী ছিলেন সাহসী নারীর প্রতীক। সব সময় নারীর ক্ষমতায়নের জন্য কাজ করেছেন তিনি।

এ ছাড়া শ্রদ্ধা জানিয়েছে ক্ষমতাসীন আওয়াম লীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, গণফোরাম, নারী মৈত্রী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে চারুকলা অনুষদ, গণসাহায্য সংস্থা, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, মনি সিংহ-ফরহাদ স্মৃতি ট্রাস্ট ফান্ড।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/২:৩০পিএম/৮/৩/২০১৮ইং)