• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন

রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক গ্রেফতার


প্রকাশের সময় : জুলাই ২২, ২০১৮, ২:৫২ PM / ১০৫
রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক গ্রেফতার

ঢাকারনিউজ২৪.কম, রাজশাহী : রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের প্রচারণায় ককটেল হামলার মামলায় গ্রেফতার করা হয়েছে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুকে। গতকাল শনিবার রাতে তাকে গ্রেফতার করা হয়। তবে প্রথমদিকে পুলিশের পক্ষ থেকে তা অস্বীকার করা হয়।

এরপর রোববার দুপুর ১২টার দিকে সংবাদ সম্মেলনের মাধমে বিষয়টি নিশ্চিত করেন মহানগর পুলিশ কমিশনার একেএম হাফিজ আকতার।

এ সময় মন্টুর কথোপকথনের একটি অডিও বার্তার রেকর্ড বাজিয়ে শোনানো হয়।

আরএমপি সদর দপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত সম্মেলনে একেএম হাফিজ আকতার বলেন, ককটেল হামলার বিষয়ে আমরা রাজশাহী মহানগর পুলিশ সর্বোচ্চ গুরুত্ব এবং অগ্রাধিকার ভিত্তিতে চৌকস অফিসারদের সমন্বয়ে একটি বিশেষ টিম গঠন করি। ঘটনায় সম্পৃক্ত সন্দেহে তখনই পুলিশ একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে।

এর পরিপ্রেক্ষিতে আমরা কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাই। তদন্তের এক পর্যায়ে তদন্তকারী টিম মামলার স্বার্থেই ফোনের কথপোকথন একটি অডিও রেকর্ড হাতে পাই। যেখানে রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক একেএম মতিউর রহমান মন্টু, বিএনপির কেন্দ্রীয় নেতা সাইফুল ইসলামকে ককটেল হামলায় নিজেদের সম্পৃক্ততার বিষয়টি আলোচনা করেন এবং তিনি ঘটনার সাথে জড়িত দুইজন নিজেদেরই ব্যক্তির নাম উল্লেখ করেন। যা সুষ্ঠু নির্বাচন ব্যাহত বা প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে জনগণের সহমর্মিতা অর্জন করতে এবং জনগণকে নিজেদের দিকে টানতে নিজেরাই পরিকল্পিতভাবে এ ককটেল বিস্ফোরণটি ঘটায়। প্রকৃত ঘটনার জন্য আমরা একেএম মতিউর রহমান মন্টুকে জিজ্ঞাসাবাদের জন্য আমাদের হেফাজতে নেই।

ওই ঘটনায় জড়িত সকল ব্যক্তি, যারা পরিকল্পনাকারী, মদদদাতা এবং সহযোগীদের গ্রেফতারপূর্বক প্রচলিত আইনে বিচারের আওতায় আনতে তৎপর রয়েছি।

উল্লেখ্য, শনিবার রাত আড়াইটার দিকে মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) ও বোয়ালিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে মহানগরীর রামচন্দ্রপুর বাসা থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুকে গ্রেফতার করে। গ্রেফতারের সময় তার লাইসেন্সকৃত পিস্তলটিও জব্দ করা হয়েছে।

গত ১৭ জুলাই সকালে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে (রাসিক) বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণার সময় পথসভা চলাকালে ককটেল হামলার ঘটনা ঘটে। এতে অজ্ঞাত আটজনের বিরুদ্ধে বোয়ালিয়া থানায় মামলা দায়ের করা হয়।

বোয়ালিয়া থানার এসআই শামীম হোসেন বাদী হয়ে মঙ্গলবার রাতে থানায় বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাটি দায়ের করেন।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/২:৫২পিএম/২২/৭/২০১৮ইং)