• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

রাঙ্গামাটিতে ‘হাম রোগে’ শিশুর মৃত্যু বেড়ে ৬


প্রকাশের সময় : মার্চ ২৩, ২০২০, ২:১৫ PM / ৮১
রাঙ্গামাটিতে ‘হাম রোগে’ শিশুর মৃত্যু বেড়ে ৬

রাঙ্গামাটি সংবাদদাতা : রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম সাজেক ইউনিয়নের শিয়ালদহে হাম আক্রান্ত আরও এক শিশুর মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ জন। রোববার মধ্যরাতে ওই শিশুর মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন রাঙ্গামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা।

সিভিল সার্জন জানান, সাজেকের সীমান্তবর্তী ওই এলাকায় সপ্তাহখানিক ধরে হাম রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। দুর্গম এলাকা হওয়ায় সেখানে স্বাস্থ্য সেবা পৌঁছাতে এবং সঠিক সময়ে খবরাখবর জানতে সমস্যা হচ্ছে। তবে আমরা বিজিবি ও সেনাবাহিনীর সহযোগিতায় সার্বিক চেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রতিনিয়ত স্বাস্থ্যসেবীদের পাঠানো হচ্ছে।

তিনি আরও জানান, এ নিয়ে ওই এলাকায় ৬ জনের মৃত্যু হয়েছে এবং আরো শতাধিক শিশু হাম রোগে আক্রান্ত রয়েছে।

সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সীমান্তবর্তী তিনটি গ্রামে হামের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এ পর্যন্ত এ গ্রামগুলোতে ছয় শিশুর মৃত্যু হয়েছে এবং আরো শতাদিক শিশু আক্রান্ত রয়েছে।

প্রসঙ্গত গত বৃহস্পতিবার রাঙ্গামাটির সিভিল সার্জন শিয়ালদহে এক সপ্তাহে হাম রোগে আক্রান্ত হয়ে অন্তত পাঁচ শিশুর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন। সাজেক ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সীমান্তবর্তী তিনটি গ্রাম অরুণপাড়া, নিউথাংপাড়া এবং হাইচপাড়ায় এ হাম রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/২:১৪পিএম/২৩/৩/২০২০ইং)