• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন

যু্ক্তরাষ্ট্রের হুমকি উ. কোরিয়াকে


প্রকাশের সময় : এপ্রিল ১৫, ২০১৭, ১০:২১ AM / ২৮
যু্ক্তরাষ্ট্রের হুমকি উ. কোরিয়াকে

ঢাকারনিউজ২৪.কম:

আফগানিস্তানে আইএস ঘাঁটিতে যুক্তরাষ্ট্র শক্তিশালী বোমা নিক্ষেপের জেরে কি এবার খানিক সুর নরম করল উত্তর কোরিয়া? স্থানীয় সময় উত্তর কোরিয়ার এক সেনা কর্মকর্তা সংবাদ সম্মেলন করেন।

ওই কর্মকর্তা বলেন, আমেরিকা যেভাবে লাগাতার যুদ্ধের হুমকি দিচ্ছে তা অত্যন্ত বেদনায়দায়ক। সেনা কর্মকর্তার এমন মন্তব্যের পরে প্রশ্ন উঠতে শুরু করেছে আন্তর্জাতিক মহলে।

চীনের সঙ্গে সম্পর্ক আরও উন্নত করতে উদ্যোগ নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চীনের রাষ্ট্রপ্রধান জি জিনপিংয়ের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট আলোচনায় বসতে চায় বলে ইতোমধ্যে হোয়াইট হাউসের তরফে সেই বার্তা বেজিংকে দেয়া হয়েছে।

এই পরিস্থিতিতে আন্তর্জাতিক বিশেষজ্ঞ মহলের একটা অংশ মনে করছে, চীনের সঙ্গে আমেরিকার সম্পর্কের এক ইঞ্চি উন্নতি হলে তার প্রভাব সবচেয়ে বেশি পড়বে উত্তর কোরিয়ার উপরে। কারণ বিশ্বের অন্যতম দুই শক্তিশালী দেশের সম্পর্কের জটিলতার সুযোগ এতদিন পুরোদমে কাজে লাগিয়েছে উত্তর কোরিয়া। বিশ্বকে নিজের ইচ্ছেমতো বারংবার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে গেছে উ. কোরিয়ার রাষ্ট্রনেতা কিম জং-উন। তাই এবার তার দেশের সেনা কর্মকর্তার এমন মন্তব্য সাড়া ফেলে দিয়েছে আন্তর্জাতিক মহল।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /১০.২০এএম/১৫//২০১৭ইং)