• ঢাকা
  • সোমবার, ১৩ মে ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে ব্রিজ ধস : নিহত ১০


প্রকাশের সময় : মার্চ ১৬, ২০১৮, ১১:০৭ AM / ৩৬
যুক্তরাষ্ট্রে ব্রিজ ধস : নিহত ১০

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় রাস্তা পারাপারের একটি সেতু ভেঙে অন্তত চারজন নিহত হয়েছেন। তবে কোনো কোনো গণমাধ্যম ১০ জন নিহতের কথা বলেছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে চারজন নিহতের কথা বলা হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও কয়েকজন। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

ফ্লোরিডার সিনেটর বিল নেলসন স্থানীয় টেলিভিশন সিবিএস মিয়ামিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, দুর্ঘটনায় অন্তত ছয় থেকে দশজন নিহত হয়েছেন। সেতুটি দক্ষিণ ফ্লোরিডার ব্যস্ততম সড়কগুলোর একটিতে ছিল।

দুর্ঘটনার বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্প সতর্ক আছেন বলে হোয়াইট হাউজের মুখপাত্র সারাহ সেন্ডার্স জানিয়েছেন।

তিনি বলেন, দুর্ঘটনার বিষয়ে আমরা অবগত আছি। উদ্ধার তৎপরতার ব্যাপারে প্রেসিডেন্ট খোঁজখবর নিচ্ছেন।
শেষ খবর পাওয়া পর্যন্ত সেতুটির নিচে এখনো কয়েকটি গাড়ি চাপা পড়ে আছে। জীবিতদের উদ্ধারে উদ্ধারকর্মীরা কাজ করছেন বলে জানা গেছে।

ভেঙে পড়া সেতুটি গত শনিবার স্থাপন করা হয় বলে সেখানকার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওয়েবসাইটে জানানো হয়েছে। আট লেনের সড়কের ওপর দিয়ে রাস্তা পারাপারে এটি স্থাপন করা হয়েছিল। ১৭৪ ফুট দীর্ঘ সেতুটির ওজন ছিল ৯৫০ টন। ২০১৯ সালের দিকে পথচারী চলাচলে এটি খুলে দেওয়ার কথা ছিল। বিশ্ববিদ্যালয় ছাত্রদের চলাচলের সুবিধার্থে কর্তৃপক্ষ সেতুটি নির্মাণের উদ্যোগ নিয়েছিল।

দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনো কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।
প্রসঙ্গত, বৃহস্পতিবার স্থানীয় সময় বিকালে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার ভিডিওচিত্র ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়ে পড়েছে।

এর আগে ফ্লোরিডার হাইওয়ে পুলিশের একজন মুখপাত্র বিবিসিকে জানান, গাড়ি চলাচলের একটি রাস্তার ওপরে সেতুটি নির্মাণ করা হচ্ছিল। যার কারণে নিচে চলাচলকারী অনেক মানুষ ও গাড়ি আটকে পড়েছে ভেঙে পড়া সেতুটির নিচে।

তিনি জানান, এখন পর্যন্ত হতাহত সম্পর্ক নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে পাঁচ থেকে ছয়টি গাড়ি সেতুটির নিচে চাপা পড়েছে।

একজন প্রত্যক্ষদর্শী এবিসি নিউজকে জানান, সেতুর নিচে চাপা পড়া গাড়ির ভেতর থেকে অনেক মানুষের চিৎকার ও আহাজারি শোনা যাচ্ছে। খুবই ভয়ংকর পরিস্থিতি।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:০৫এএম/১৬/৩/২০১৮ইং)