• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২০ অপরাহ্ন

যানবাহনের এলইডি লাইটের প্রভাবে জনজীবনে দুর্ভোগ


প্রকাশের সময় : মে ৮, ২০১৮, ৮:১৭ PM / ৩৮
যানবাহনের এলইডি লাইটের প্রভাবে জনজীবনে দুর্ভোগ

ঢাকারনিউজ২৪.কম, গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে যানবাহনের এলইডি লাইটের আলোর প্রভাবে জনজীবনে চরম দুর্ভোগ নেমে এসেছে। জেলার সর্বত্র দিন দিন বৃদ্ধি পাচ্ছে নানান ধরনের যানবাহনের সংখ্যা আর সেই সাথে বেড়ে চলছে এলইডি  লাইটের ব্যবহার।

যানবাহনের সাথে লাগানো এলইডি লাইটের আলো চলাচলের সময় ব্যাপক চোখে পড়ায় সাধারন মানুষের পথ চলতে নানা সমস্যার সৃষ্টি হচ্ছে। এই আলো চোখে পড়া মাত্র যেন চোখ ধাধিয়ে যায়। যার ফলে প্রতিনিয়ত মানুষ সড়ক দূর্ঘটনার সম্মুখীন হচ্ছে। দিন দিন যেন এই আলোর কারনে জনজীবনে র্দুভোগের শেষ নেই।
এলইডি লাইটের অধিক ব্যবহারের দিকে পৌরসভা ও প্রশাসনের কোন মাথা ব্যাথা নেই। জেলার বিভিন্ন উপজেলা গুলিকে সরোজমিন ঘুরে দেখা যায় প্রতিটি অটো ভ্যান, ইজিবাইক, মটর সাইকেলসহ অন্যান্য অনেক যানবাহনে এলইডি  লাইটের ব্যাবহার। এছাড়া অন্য লাইট ব্যাবহারকারী যানবাহনের চালকরা এই এলিডি লাইটের আলোর কারনে দাড়িয়ে যায় কারন একটু বেপরোয়া হলেই ঘটবে দূর্ঘটনা।

জেলার একাধিক ব্যাক্তি এই প্রতিবেদককে জানায়, বিপরীত দিক থেকে আসা ভ্যান বা ইজিবাইকের এলইডি লাইটের আলোর কারনে চালক তথা সাধারন মানুষের পথ দেখতে ব্যাপক অসুবিধা হয়। সড়ক দুর্ঘটনার অন্যতম কারন গুলোর মধ্যে একটি তীব্র এলইডি লাইটের আলো। যা এখনই প্রশাসনের নিয়ন্ত্রন করা প্রয়োজন।
এ ব্যাপারে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ বাবুল হোসেন খোকন বলেন, ভ্যান ও ইজিবাইকের আলোর কারনে মোটর সাইকেলে চলাচলে ব্যাপক অসুবিধা হয়। এটা চোখে পরলে চোখে আর কিছু দেখা যায় না। তাই একটু অসাবধান হলেই নেমে আসে দূর্ঘটনা। প্রশাসনের এ বিষয়টা আমলে নিয়ে দ্রুত এর একটা সমাধান করা উচিত।

এ ব্যাপারে টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা বলেন, আমি এই সমস্যাটা লক্ষ করেছি। যত দ্রুত সম্ভব এর একটা সুষ্ঠ সমাধান করব।
এ ব্যাপারে টুঙ্গিপাড়া  উপজেলার নির্বাহী অফিসার নাকিব হাসান তরফদার বলেন, খুব শীঘ্রই এর ব্যাবস্থা নেয়া হবে। প্রয়োজনে এ বিষয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই সমস্যা সমাধান করা হবে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৮:১৫পিএম/৮/৫/২০১৮ইং)