• ঢাকা
  • বুধবার, ২৯ মে ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন

মেয়র মান্নানের পদে থাকার আদেশ আপিলে বহাল


প্রকাশের সময় : মে ৩১, ২০১৭, ১:২৪ PM / ৬৭
মেয়র মান্নানের পদে থাকার আদেশ আপিলে বহাল

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানের বরখাস্তের বিষয়ে হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বুধবার এ বিষয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে ৪ বিচারপতির আপিল বেঞ্চ এ রায় দেন।
এর ফলে মেয়রের দায়িত্ব পালনে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন এম এ মান্নানের আইনজীবী আবু হানিফ। তিনি বলেন, আপিল বিভাগে সরকারের আবেদন খারিজ হয়ে যাওয়ায় মেয়রের দায়িত্ব পালনে আর কোনো বাধা নেই।

২০১৫ সালের ১৯ আগস্ট মেয়র মান্নানকে প্রথম দফায় বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ওই বরখাস্তের আদেশ গত বছরের ১১ এপ্রিল স্থগিত করেন হাইকোর্ট। এরপর ১৭ এপ্রিল মেয়র হিসেবে তার দায়িত্ব গ্রহণের কথা ছিল। কিন্তু তার দুইদিন আগে ফের গ্রেফতার হন তিনি।

পরে ১৮ এপ্রিল তাকে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। উচ্চ আদালত থেকে জামিন নিয়ে গত ৬ জানুয়ারি মুক্তি পান মান্নান।

দ্বিতীয় দফা বরখাস্তের আদেশের বিরুদ্ধে মেয়র মান্নানের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে গত ১৩ এপ্রিল বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ সরকারের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেন।

হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল করেন রাষ্ট্রপক্ষ। সেই আবেদন বুধবার খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১:২৩পিএম/৩১/৫/২০১৭ইং)