• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জ-১ আসনে বিএনপির মনোনয়ন যুদ্ধে এগিয়ে শাহ মোয়াজ্জেম হোসেন


প্রকাশের সময় : নভেম্বর ১৬, ২০১৮, ৩:০৬ PM / ১১৩
মুন্সীগঞ্জ-১ আসনে বিএনপির মনোনয়ন যুদ্ধে এগিয়ে শাহ মোয়াজ্জেম হোসেন

মুন্সীগঞ্জ-১ আসনে আগামী নির্বাচনে প্রার্থী তালিকায় শক্ত অবস্থানে রয়েছেন সাবেক উপ-প্রধানমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। ইতিমধ্যেই তিনি মুন্সীগঞ্জ-১( শ্রীনগর-সিরাজদিখান) আসনে বিএনপির মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এরপর তিনি নির্বাচনী প্রচারনা শুরুর আগ মুহূর্তে মা-বাবার কবর জিয়ারত করেন।

ইতিহাসের অনেক আন্দোলন, সংগ্রামের নেতৃত্ব দানকারী এই নেতা ১৯৫২ সালে নবম শ্রেণীর ছাত্রাবস্থায় ভাষা আন্দোলন করতে গিয়ে গুরুতর আহত হয়ে প্রথম কারাবরণের মাধ্যমে রাজনীতিতে তার শুভ সূচনা হয়। ১৯৫২থেকে ১৯৭০ সাল পর্যন্ত পাকিস্তানী আমলেও কারাগার ছিলো তার ঠিকানা। বন্ধুমহলে কারাগারের পাখি বলে পরিচিত শাহ্ মোয়াজ্জেম হোসেন জীবনের প্রায় বিশ বছর জেল খেটেছেন। ঢাকা কলেজ ছাত্র সংসদে নির্বাচিত সাধারণ সম্পাদক শাহ্ মোয়াজ্জেম হোসেন তদানীন্তন পূর্ব পাকিস্তান ছাত্রলীগের একবার সাধারণ সম্পাদক ও তিনবার সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৬২ শিক্ষা আন্দোলনের মহানায়কশাহ্ মোয়াজ্জেম হোসেন আইয়ুব বিরোধী আন্দোলন গড়ে তোলেন। নিজ হাতে অস্ত্র নিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করার পর তিনি যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে স্বাধীন বাংলাদেশের প্রথম চীফ হুইপ হিসেবে দেশের বিভিন্ন স্থানে ছুটে বেড়িয়েছেন। ১৯৭০ ও ৭৩ সালের উভয় নির্বাচনে সর্বোচ্চসংখ্যক ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত শাহ্ মোয়াজ্জেম হোসেন ৭৩ সালে বাংলাদেশের দ্বিতীয় বারের মত চীফ হুইপ নির্বাচিত হন। শাহ্ মোয়াজ্জেম হোসেন তার দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে ৫ বার সংসদ সদস্য, সংসদ উপনেতা, মন্ত্রী ও উপ-প্রধানমন্ত্রী হওয়ার গৌরব অর্জন করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শাহ মোয়াজ্জেম বলেন, ‘দেশ বর্তমানে সংকটের মধ্যে আছে। কেন্দ্রীয় ও স্থানীয় নেতা-কর্মীদের ভালোবাসায় দেশকে এ অবস্থা থেকে মুক্ত করার জন্য পুনরায় নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।’

তিনি বলেন, ‘আমরা প্রচার-প্রচারণার জন্য প্রস্তুত আছি। দল থেকে অনুমতি এলেই মাঠে কাজ করা শুরু হবে।’

জানা গেছে, মুন্সীগঞ্জ-১ আসনে অন্যান্য প্রার্থীদের তুলনায় শাহ মোয়াজ্জেম হোসেনের মনোনয়ন লাভের আশা অনেকটাই সুস্পষ্ট বলে মনে করছেন তার অনুসারি ও নির্বাচনী এলাকার সাধারন জনগণ। বিশেষ করে তার সুদীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ার ও ব্যক্তিগত ইমেজের তূলনায় এই আসনের অন্যান্য মনোনয়ন প্রত্যাশীরা ধরা ছোয়ার বাইরে বলেই মনে করেন এলাকাবাসী।

 
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৩:০৫পিএম/১৬/১১/২০১৮ইং)