• ঢাকা
  • বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন

মিডিয়াকে আবারও দুষলেন ট্রাম্প


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৯, ২০১৭, ৭:১২ PM / ২৭
মিডিয়াকে আবারও দুষলেন ট্রাম্প

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ক্ষমতাগ্রহণের চার সপ্তাহ পেরিয়ে গেলেও নিজের অবস্থান থেকে একচুলও সড়েননি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার এক সমাবেশে আবারও সাংবাদিকদের সমালোচনা করেন তিনি। বলেন, সাংবাদিকেরাই আসলে সমাজের জন্য একটা সমস্যা।
হোয়াইট হাউজে থাকার মাসপুর্তি অনুষ্ঠানে দেশের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন ডোনাল্ড ট্রাম্প। বলেন, ‘আমি শুধু জনগণের বন্ধুই হতে চাইনা, তাদের কাতারে দাঁড়াতে চাই।’ এসময় ট্রাম্প দেশের উন্নয়নে তার পরিকল্পনার কথাও তুলে ধরেন। বলেন, আর্থিক দিক দিয়ে দেশের যেমন উন্নতি হবে, তেমনই উন্নতি ঘটবে দেশের অবকাঠামো খাতেও।
বিশ্বের বিষফোঁড়া আইএস জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধেও নিজের অবস্থানের কথা তুলে ধরেন তিনি। বলেন, এদের দমনে অভিযান আরো জোরদার করা হবে। এসব কথা বলতে গিয়েই আবারও মিডিয়ার সমালোচনায় মুখর হন ডোনাল্ড ট্রাম্প। সরাসরিই বলেন, জনপ্রিয়তার স্বার্থে যেসব মিডিয়া মিথ্যে তথ্য দিয়ে তাকে হেয় করছে, তারা কখনোই পার পাবে না।

সাংবাদিকদের দুর্নীতিগ্রস্থ আখ্যা দিয়ে তাদেরকে সমাজের জন্য সমস্যা বলেও জানান তিনি। বলেন, ‘আমার আগে যুক্তরাষ্ট্রের অনেক প্রেসিডেন্টই মিডিয়াকে মিথ্যের আশ্রয় ত্যাগ করার পরামর্শ দিয়েছেন। মিডিয়া যখন জনগণকে মিথ্যে কথা বলে তখন তাদের রেহাই দেয়া একদম ঠিক নয়।’ আর সেই কাজটি তিনি করবেন বলেও সাফ জানিয়ে দেন।
হুমকী যে উড়িয়ে দেয়ার নয় তা অবশ্য আগেই প্রমাণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট। ক্ষমতাগ্রহণের পরে নিজ বলে এমন সব সিদ্ধান্ত নিয়েছেন যা নিয়ে যুক্তরাষ্ট্রে তো বটেই, বিশ্বজুড়েই নিন্দার ঝড় বইছে। তবে সেসব আমলে নিচ্ছেন না নতুন মার্কিন প্রেসিডেন্ট। তার দাবি, ক্ষমতাগ্রহণের পর সব কিছুই খুব সুন্দরভাবে চলছে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৭:১২পিএম/১৯/২/২০১৭ইং)