• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন

মাগুরায় সবুজ আন্দোলনের উদ্যোগে ‘সবুজ বাঁচাও ফুটবল ম্যাচ’ অনুষ্ঠিত


প্রকাশের সময় : মার্চ ২০, ২০২৩, ১০:১২ PM / ১৩০
মাগুরায় সবুজ আন্দোলনের উদ্যোগে ‘সবুজ বাঁচাও ফুটবল ম্যাচ’ অনুষ্ঠিত

মাগুরা সংবাদদাতা : সারা বাংলাদেশে মাদকের ভয়াবহতায় তরুণ প্রজন্ম দিশেহারা। সোশ্যাল মিডিয়ার নেতিবাচক ব্যবহারের ফলে শিশু ও কিশোর সঠিকভাবে মেধার বিকাশ করছে না। খেলাধুলায় দেখা দিয়েছে অনিহা। এ অবস্থা থেকে আগামী প্রজন্মকে খেলাধুলা ও পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরিতে কাজ করছে সবুজ আন্দোলন। আজ ২০ মার্চ সবুজ আন্দোলন মাগুরা জেলার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়ন শাখার উদ্যোগে মহেশপুর মধ্যপাড়া মাঠে একুশে ক্লাব একাদশ ও মহেশপুর দক্ষিণপাড়া একাদশের মধ্যে সবুজ বাঁচাও ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। সবুজ আন্দোলন মাগুরা জেলা সদস্য মোঃ মুজাহিদ শেখের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। খেলা উদ্বোধন করেন ৫ নং দ্বারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সবুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫ নং দ্বারিয়াপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি এমডি মাজেদুল ইসলাম শিমুল, ৫ নং ওয়ার্ডের মেম্বার ওয়াজেদ আলী মন্ডল, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়া শেখ।

প্রধান অতিথিত তার বক্তব্য বলেন, সবুজ আন্দোলন সারা বাংলাদেশে জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব সম্পর্কে জনসচেতনতা তৈরিতে আগামী তিন বছরে ৫ শত সবুজ বাঁচাও ফুটবল ম্যাচের আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে। সারাদেশে ইতোমধ্যে জেলা ও উপজেলা কমিটির উদ্যোগে কর্মসূচি বাস্তবায়নের জন্য কাজ শুরু করেছে। তরুণ প্রজন্মকে মাদক সেবন থেকে দূরে রাখতে এবং গাছ লাগানোর গুরুত্ব সম্পর্কে জনসচেতনতা তৈরিতে এই উদ্যোগ।

উদ্বোধক তার বক্তব্য বলেন, সবুজ আন্দোলনের পরিবেশ বাঁচাতে জনসচেতনতাই ফুটবল খেলার মাধ্যমে যে উদ্যোগটি নেওয়া হয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। বর্তমান সরকার সারাদেশে তরুণ প্রজন্মকে মাদক থেকে দূরে রাখতে খেলাধুলাকে প্রাধান্য দিচ্ছে। সবুজ আন্দোলন শিশু ও কিশোরদের পরিবেশ বিপর্যয় ও মাদক থেকে দূরে রাখতে একই ধরনের উদ্যোগ নিচ্ছে তাই মনে করি তারা বর্তমান সরকারের ধারাবাহিকতা ও উন্নয়নের সাথে সম্পূরক হিসেবে কাজ করছে।

খেলা শেষে খেলোয়াড়দের মাঝে গাছের চারা, ট্রফি ও মেডেল প্রদান করা হয়। খেলা দেখতে কয়েক হাজার দর্শক উপস্থিত ছিলেন।