• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

মহানগর বিএনপি থেকে খোরশেদ’র পদত্যাগ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৫, ২০১৭, ১০:০৬ PM / ৪৪
মহানগর বিএনপি থেকে খোরশেদ’র পদত্যাগ

 

মহসীন আলম : নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ২য় যুগ্ম সম্পাদকের পদ থেকে পদত্যাগের গুঞ্জনকে শেষ পর্যন্ত বাস্তবে রুপ দিলেন নাসিক ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর যুবদলের আহবায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। ২৫ ফেব্রুয়ারী শনিবার বিকেলে ব্যক্তিগত ই-মেইল থেকে বিভিন্ন গনমাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়ে বিষয়টি নিশ্চিত করেন নারায়ণগঞ্জ বিএনপির অন্যতম এই সংগ্রামী নেতা।

তবে মহানগর বিএনপির ২য় যুগ্ম সম্পাদকের পদ থেকে পদত্যাগ করলেও মহানগর যুবদলের আহবায়ক পদটি চলমান রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

এ প্রসঙ্গে খোরশেদের মুঠো ফোনে যোগাযোগ করা হলে পদত্যাগের বিষয়টি স্বীকার করলেও অন্য কোন প্রশ্নের উত্তর দিতে রাজী হননি তিনি।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারী দলের মহাসচীব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটি ঘোষনার পর থেকে খোরশেদ’কে দেয়া ২য় যুগ্ম সম্পদকের পদ নিয়ে দলের নেতাকর্মী’সহ জাতীয় ও স্থানীয় গনমাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। কারণ, খোরশেদ নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহবায়ক ছাড়াও তিনি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের একজন নির্বাচিত কাউন্সিলর। তাও আবার পর পর তিনবার নির্বাচিত কাউন্সিলর। অথচ অপর এক কাউন্সিলরের সচীবকে করা হয়েছে মহানগর বিএনপির ১ম যুগ্ম আহবায়ক, আর খোরশেদকে করা হয়েছে ২য় যুগ্ম সম্পাদক। আর এ কারনেই খোরশেদ’সহ তার বা তার বড় ভাই জেলা বিএনপির সাবেক সভাপতি ও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এড. তৈমুর আলম খন্দকার অনুসারী অনেকে দল থেকে পদত্যাগ করবেন বলে গুঞ্জন চলছিল। শুধু তাই নয়, এ লক্ষ্যে গত ২০ ফেব্রুয়ারী বিএনপি নেতা আব্দুল মজিদের ব্যক্তিগত অফিসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় খোরশেদ’সহ তাদের দুই ভাইয়ের অনুসারী অনেক নেতা উপস্থিত ছিলেন। অবশেষে আজ খোরশেদের পদত্যাগের মধ্যদিয়ে সেই গুঞ্জন বাস্তবে রুপ নিল।

নীচে খোরশেদের পদত্যাগের ‍প্রেস বিজ্ঞপ্তি’টি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল।

সর্বহারার হারাবার কোন ভয় নেই।
=======================
তাংঃ২৫-০২-২০১৭ প্রেস বিজ্ঞপ্তি
নারায়ণগঞ্জ মহানগর বিএনপি থেকে পদত্যাগ
”এক নেতার এক পদ” অনুসরন ও কমিটি গঠনে রাজপথের নেতাকর্মীদের অবমূল্যায়নের কারণে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহবায়ক পদটি চলমান রেখে না.গন্জ্ঞ মহানগর বিএনপির যুগ্ম সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছি।পদত্যাগ পত্রটি ফ্যাক্স ও কুরিয়ারের মাধ্যমে আজ ২৫-০-২০১৭ যথাযথ কর্তৃপক্ষের নিকট প্রেরন করেছি।
আমাদের বাদ দিলে দল যদি আরো গতিশীল ও শক্তিশালী হয় তবে আমি ও আমারা নারায়ণগঞ্জ মহানগর যুবদলের পদ থেকেও অব্যহতি দিতে প্রস্তুত আছি।
দেশনেত্রী,আমাদের “মা”। মায়ের নিদের্শে দলের স্বার্থে যে কোন ত্যাগ স্বীকার করতে সদা প্রস্তুত আছি আমরা।কোন পদ পদবী না থাকলেও একজন সাধারন কর্মী হিসাবে স্বৈাচারী আওয়ামী ফ্যাসিষ্ট সরকার পতন করে দেশে জাতীয়তাবাদী দল ও জোটের সরকার গঠনের সংগ্রামে আমাদের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও দলের স্বার্থে কাজ করে যাব।আমৃত্যু দলের সাথে থাকবো, ইনশাল্লাহ।
সবার দোয়া ও সহযোগিতা কামনা করি।

বার্তা প্রেরকঃ
মাকছুদুল আলম খন্দকার খোরশেদ
আহবায়ক
নারায়ণগঞ্জ মহানগর যুবদল

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:০০পিএম/২৫/২/২০১৭ইং)