• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

মন্ত্রী সাহেব অনেক কমাচ্ছেন : অর্থমন্ত্রী


প্রকাশের সময় : জুলাই ৩, ২০১৮, ৯:০৯ PM / ৪২
মন্ত্রী সাহেব অনেক কমাচ্ছেন : অর্থমন্ত্রী

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : বাজেটে নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য বারাদ্দ রাখা হয়েছে জানিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, এমপিভুক্ততি ভালো প্রোগাম নয়। আমাদের মন্ত্রী সাহেব অনেক কমাচ্ছেন।

মঙ্গলবার জাতীয় সংসদে নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি সংক্রান্ত তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বাশর মাইজভান্ডারির সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, এ বছরের বাজেটে এমপিওভুক্তির জন্য বরাদ্দ দেয়া হয়েছে। সেটা আপনারা পাবেন। এমপিওভুক্তি একটি কার্যক্রম, যা আমরা চালিয়ে যাচ্ছি। আপনারা ‍শুধু এমপিওভুক্তির দাবি করেন।

তিনি বলেন, এমপিওভুক্তি হলে সামান্য কয়েকজন শিক্ষক ও কর্মচারীর বেতনভাতা দেয়া হয়। শিক্ষার উন্নয়নে এটা মোটেই কোনো যথাযথ কার্যক্রম নয়। শিক্ষার উন্নয়নের জন্য অনেক ভালো ছাত্র উপবৃত্তি।

মুহিত বলেন, শিক্ষার উন্নয়নের জন্য শিক্ষার যে বিভিন্ন উপাদান আছে সেগুলোতে যদি কোনো অর্থ দেয়া যায়, তাহলে অনেক ভালো হয়। শিক্ষার উন্নয়নের জন্য যদি আমরা স্কুল ফিডিংয়ের ব্যবস্থা করতে পারি অনেক ভালো হবে।

এসময় সংসদে উপস্থিত এমপিদের প্রশ্ন রেখে তিনি বলেন, কেন আপনারা সেগুলোর দিকে মোটেই নজর দেন না এবং বার বার এমপিওভুক্ত করার চেষ্টা করেন?

তিনি বলেন, এমপিও ভুক্তিতে যথেষ্ট জালিয়াতি ছিল। আমাদের মন্ত্রী সাহেব অনেক কমাচ্ছেন। এটা খুব ভালো প্রোগ্রাম নয়। আমি আমার ওপিয়ন (মতামত) উপস্থান করলাম।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৯:০৮পিএম/৩/৭/২০১৮ইং)