• ঢাকা
  • বুধবার, ২২ মে ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন

মনোনয়ন বাঞ্চাল করতেই আমার বিরুদ্ধে সিন্ডিকেট সংবাদ : পলাশ


প্রকাশের সময় : মে ৭, ২০১৮, ৬:৫৪ PM / ৭৫
মনোনয়ন বাঞ্চাল করতেই আমার বিরুদ্ধে সিন্ডিকেট সংবাদ : পলাশ

নারায়ণগঞ্জ থেকে সাবিনা ইয়াসমিন : নিজের বিরুদ্ধে বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত সংবাদকে সম্পূর্ণ মিথ্যে বানোয়াট বলে দাবি করলেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক কাউছার আহমেদ পলাশ।

আজ সোমবার(৭ মে) নারায়ণগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলণে লিখিত বক্তব্যে তিনি এ দাবি জানান।

এসময় তিনি বলেন, রোববার (৬মে) বাংলাদেশ প্রতিদিন এ প্রকাশিত আমার বিরুদ্ধে ”এক পলাশে সর্বনাশ, নারায়ণগঞ্জে শ্রমিক লীগের নামেতান্ডব, চাঁদার জন্য ৩৬ শিল্প কারখানা বন্ধ, এলাকা ছাড়ছেন ব্যভসায়ীরা” শীর্ষক শিরোনামে প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যে, ভিত্তিহীন ও বানোয়াট।

তিনি বলেন, ”সংবাদটিতে উল্লেখ করা হয় আমার জন্য নাকি ৩৬ টি গার্মেন্ট বন্ধ হয়ে গেছে। অথচ ৩৬টি গার্মেন্টের কথা উল্লেখ থাকলেও র্যাডিকেল গার্মেন্ট, হামিদ ফ্যাশন, পাইওনিয়ার সোয়েটার, আর এস সোয়েটার, মিশওয়ার হোসিয়ারি, এন আর নিটিং, মাইক্রো ফাইবার, মেট্রো নিট গার্মেন্টের মতো ৮ টি গার্মেন্টেসের কথা উল্লেখ করা হয়। বাকিগুলোর কোনো তথ্য নেই। এর মধ্যে শুধুমাত্র পাইওনিয়ার সোয়েটারের মালিক ২০১৪ সালের দিকে গার্মেন্টটি শিফট করে ময়মনসিংহের ভালুকায় নিয়ে যায়। তাছাড়াও যে গার্মেন্ট রয়েছে সেগুলো এখনো চলছে। সংবাদটিতে ২৭ টি গার্মেন্টসের কোনো নামই উল্লেখ করা হয়নি! ”

নারায়ণগঞ্জের গণমানুষের এ নেতা আরো বলেন, ”ওয়াকওয়ে পোস্তগোলা থেকে ফতুল্লা লঞ্চঘাট পর্যন্ত সীমানা। ওয়াকওয়ের সাথে বিভিন্ন মানুষ বিভিন্ন ধরনের ব্যবসা করে আসছে। আমি ওয়াকওয়ের জায়গায় কোনো ব্যবসা পরিচালনা করিনা। আমি যেহেতু আসন্ন নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসনে নৌকা মার্কা নিয়ে নির্বাচন করার আশা প্রকাশ করেছি। আল্লাহতালার হুকুম হলে ও দেশনেত্রী শেখ হাসিনার ইচ্ছা হলে, ‘আমি অবশ্যই নির্বাচন করবো’। আর আমার এই ঘোষনাকে কেন্দ্র করে একটি কুচক্রী মহল আমার বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন, কাল্পনিক সংবাদ প্রকাশ করাচ্ছেন সাংবাদিকদের দিয়ে। এরকম মিথ্যা ও বানোয়াট সংবাদের বিরুদ্ধে আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে একাধিক মামলা করেছি। ইনশাল্লাহ আমার নামে এই মিথ্যা ও ভিত্তিহীন সংবাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নিবো। আমি আমার আইনজীবিদের নিয়ে পরামর্শ করে যথাযথ ব্যবস্থা গ্রহন করবো।”

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তরের পাশাপাশি পলাশ জোড়ালো কণ্ঠে আরো বলেন, ”আমি কোনো ধরনের চাঁদাবাজি কিংবা অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত না। আমি শ্রমিক রাজনীতি করি, আমি বঙ্গবন্ধুর রাজনীতি করি। অপপ্রচার করে আমাকে থামানো যাবেনা।”

এসময় তিনি দাবি করেন, ”মূলত আসন্ন নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসন থেকে আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন যেনো না পাই এই জন্য ইত্তেফাক, যুগান্তর সহ বিভিন্ন স্থানীয় পত্র-পত্রিকায় সিন্ডিকেট সংবাদ করানো হয়েছে। এরই ধারাবাহিকতায় সর্বশেষ বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় আমার বিরুদ্ধে এই সংবাদটি পরিবেশন করা হলো।”

ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্সের নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ শাহাদাৎ হোসেন সেন্টু বলেন, আমার বিরুদ্ধে যে সংবাদটি প্রকাশিত হয়েছে সংবাদটি মিথ্যা, বানোয়াট ও উদ্দ্যেশ্য প্রনোদিত। আমি যেহেতু ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্সের নারায়ণগঞ্জ জেলার সভাপতি আমার কাছে শ্রমিকরা আসবেই। বিপদ-আপদে শ্রমিকদের পাশে থাকার জন্যই শ্রমিক রাজনীতি করি। আমাদের শ্রমিক রাজনীতিতে কলঙ্ক দেওয়ার জন্য একটি কুচক্রী মহল পায়তার চালাচ্ছে।

আলীগঞ্জ মাদ্রাসা ঘাটের লোড-আনলোড কন্ট্রাকটার মোকারম সর্দার বলেন, আমার নামে যে সংবাদটি প্রকাশিত হয়েছে তা মিথ্যা ও বানোয়াট। আমি কোনোদিনও রাষ্ট্রপতির আবদুল হামিদ সাহেবের কথা বলি নাই। আর আমি কোনোদিন হেলিকপ্টারেও উঠি নাই। আমার বাপ-দাদারা লেবার সর্দারি করেছে আমিও লেবার সর্দারি করতাছি। আমি আমার সততা ও আদর্শকে সবসময় ধরে রাখতে চেষ্টা করেছি এবং ভবিষ্যতেও করবো।

 

(ঢাকারনিউজ২৪.কম/এসই/এসডিপি/৬:৫৫পিএম/৭/৫/২০১৮ইং)