• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন

মঙ্গলবার খালেদার জামিন বিষয়ে আদেশ


প্রকাশের সময় : জুন ২৫, ২০১৮, ১১:৪৪ AM / ৬৪
মঙ্গলবার খালেদার জামিন বিষয়ে আদেশ

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : নাশকতার অভিযোগে কুমিল্লায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের মামলায় হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিলের বিষয়ে আগামীকাল মঙ্গলবার আদেশ দিবেন আপিল বিভাগ। শুনানি নিয়ে সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এ দিন ধার্য করেন।

আদালতে খালেদা জিয়ার জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর জামিন বহাল চেয়ে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন তার আইনজীবী এজে মোহাম্মদ আলী।

বিশেষ ক্ষমতা আইনে ও বাস পুড়িয়ে হত্যার অভিযোগে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দায়ের দুটি মামলায় গত ২৮ মে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন।

এই জামিন স্থগিত চেয়ে চেম্বার আদালতে রাষ্ট্রপক্ষ আপিল করেন। চেম্বার বিচারপতি জামিন স্থগিত করে আবেদন দুটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান।

পরে গত ৩১ মে আপিল বিভাগ স্থগিতাদেশ বহাল রেখে ২৪ জুনের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে নির্দেশ দেন। রাষ্ট্রপক্ষ নিয়মিত লিভ টু আপিল করে।

উল্লেখ্য, ২০১৫ সালের জানুয়ারিতে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রলবোমায় আইকন পরিবহনের একটি বাসের ৬ যাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা যান। ওই ঘটনায় হত্যা ও নাশকতার অভিযোগে মামলা দুটি করা হয়।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:৪৫এএম/২৫/৬/২০১৮ইং)