• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

ভোট দিতে ‘মা’ হওয়া পেছালেন টিউলিপ সিদ্দিক


প্রকাশের সময় : জানুয়ারী ১৫, ২০১৯, ১:৩১ PM / ৬১
ভোট দিতে ‘মা’ হওয়া পেছালেন টিউলিপ সিদ্দিক

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : ব্রিটেনের বিরোধী লেবার দলের এমপি ও জাতির জনক বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক মা হবেন। আজ মঙ্গলবার সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তার সন্তান জন্ম দেয়ার কথা ছিল।

কিন্তু, ইউরোপিয়ান ইউনিয়ন থেকে বেরিয়ে যেতে ব্রেক্সিট চুক্তির পক্ষে-বিপক্ষে ব্রিটিশ পার্লামেন্টে মঙ্গলবার অত্যন্ত গুরুত্বপূর্ণ ভোট। সেখানে নিজের ভোট প্রদান করতে তিনি ওই অপারেশন পিছিয়ে দিয়েছেন।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়, এ বিষয়ে চিকিৎসকরাও অনুমোদন দিয়েছেন। ফলে বৃহস্পতিবার তার সিজার হওয়ার কথা।

ব্রেক্সিট চুক্তির ওপর ভোট দিতে তাকে পার্লামেন্টের লবিতে নেয়া হবে হুইল চেয়ারে করে।

এ সম্পর্কে টিউলিপ লন্ডন ইভনিং স্ট্যান্ডার্ড পত্রিকাকে বলেন, চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আমার ছেলের জন্ম যদি নির্ধারিত দিনের একদিন পরেও হয় তবু তা হবে ব্রিটেন ও ইউরোপের শক্তিশালী সম্পর্কের একটি উন্নত সুযোগ সম্পন্ন পৃথিবীতে। তাই এমন লড়াইটা বেশি মূল্যবান।

এদিকে, ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মের কনজার্ভেটিভ পার্টি বলেছে, টিউলিপকে ‘পেয়ার’ প্রস্তাব করা হয়েছে। এর অর্থ হলো যদি বিরোধী একজন এমপি ভোট দিতে রাজি না হন, তাহলে তার অনুপস্থিতিতে নির্বাচনের ফলে কোনো প্রভাব ফেলবে না।

টিউলিপ সিদ্দিকের লেবার দলের সহকর্মীরা হাউস অব কমন্সের স্পিকার জন বারকাউয়ের কাছে জানতে চেয়েছিলেন, টিউলিপ কি প্রক্সি ভোট দিতে পারবেন কি না। জবাবে স্পিকার বলেছেন, এমন ক্ষমতা তার হাতে নেই। কারণ, এমন ভোটিং সিস্টেম এখনো বাস্তবায়ন করা হয়নি।

(ঢাকারনিউজ২৪.কম/কেএস/১:৩০পিএম/১৫/১/২০১৯ইং)