• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

ভোটের মাঠে যুদ্ধ করেই বিজয় ছিনিয়ে আনতে চাই : সাইফউল্লাহ বাদল


প্রকাশের সময় : জানুয়ারী ৮, ২০১৯, ৩:০৪ PM / ৫৯
ভোটের মাঠে যুদ্ধ করেই বিজয় ছিনিয়ে আনতে চাই : সাইফউল্লাহ বাদল

নারায়ণগঞ্জ থেকে মো. রাশেদুল হাসান : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে ফেব্রুয়ারী মাসে তফসিল এবং মার্চে নির্বাচন হচ্ছে জানিয়ে নির্বাচন কমিশন আভাস দিয়েছে। এমন ঘোষনার পরপরই নড়েচড়ে বসেছেন নারায়ণগঞ্জের সদর উপজেলার আওয়ামী লীগের সম্ভাব্য চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করতে আগ্রহী একাধিক প্রার্থীরা।

তারা স্থানীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ বাড়িয়েছেন এবং দলীয় মনোনয়নের জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ রাখছেন। আর আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের সমর্থকরা তাদের পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ইতিমধ্যে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে এখনো আনুষ্ঠানিক ভাবে আওয়ামী লীগের কোন প্রার্থী নিজের প্রার্থীতা ঘোষনা করে নি।

আসন্ন উপজেলা নির্বাচন উপলক্ষ্যে আমাদের ঢাকারনিউজ২৪.কম এর ‘বিশেষ সাক্ষাৎকার’ বিভাগে আজ অতিথি হয়েছেন নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেছেন, সব থেকে ব্যাতিক্রম হবে নারায়ণগঞ্জের সদরে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনে আমাদের দল থেকে মনোনয়ন দেওয়া হবে এমন এক প্রার্থীকে, যে সৎ, উদিয়মান, আ’লীগ পরিবারের সন্তান। তার পক্ষে ব্যাপক সমর্থন থাকবে আমাদের এবং সর্বস্তরের ভোটরগনসহ সবার। নির্বাচনের আভাসের পর যার দ্বারা এই এলাকার উন্নয়ন হবে, হবে মানুষের উপকার। তার পক্ষেই থাকবে আমাদের সমর্থন।

সাইফউল্লাহ বাদল আরোও বলেন, ইতিমধ্যে ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে উপজেলার সবক’টি ইউনিয়নের হাট-বাজার, চায়ের দোকান, পাড়া-মহল্লায়। সবার মুখে মুখে আ’লীগের প্রার্থী হলে বিপুল ভোটে বিজয়ী হবে। এই আলোচনা উঠে এসেছে নির্বাচনী এলাকায়।

তার মতে ভোটারদের আহ্বান, আর কোনো অযোগ্য লোককে নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়ন না দেবার দাবি আ’লীগের র্শীষ নেতৃবৃন্দের প্রতি। আর এ নিয়ে উপজেলাজুড়ে বিরাজ করছে এক ভিন্ন রকমের আরেকটি নির্বাচনী পরিবেশ।

আগামী উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী হিসেবে ইতোমধ্যেই আলোচনায় উঠে এসেছেন মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা সভাপতি চন্দন শীল, যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম এবং কৃষক লীগ জেলা সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন আহম্মেদের নাম। তাদের মধ্যে দল শেষ পর্যন্ত কাকে মনোনয়ন দেবে জানতে চাইলে তিনি ঢাকারনিউজ২৪.কমকে বলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান সহ দল যাকে যোগ্য মনে করবে তাকে মনোনয়ন দেবে এবং আমরা তার পক্ষেই মাঠে কাজ করব জাতীয় নির্বাচনের মতো।

‘সেকেন্ড ম্যান হিসেবে দল আপনাকেও তো উপজেলা নির্বাচনে সুযোগ দিতে পারত’ এমন প্রশ্নের জবাবে সাইফউল্লাহ বাদল বলেন, আসলে আমার বয়স হয়েছে, মনের জোড়ে রাজনীতি ও সমাজ সেবা করলেও শরীরে আর আগের মতো জোড় নেই। আর কোনো বড় দায়িত্ব নিতে গেলে সেটা সঠিকভাবে পালন করতে হয়। এদিক থেকে আমি নিজেও আগ্রহী নই উপজেলা নির্বাচনের জন্য। তবে দলের জন্য শেষ নিঃশ্বাস পর্যন্ত আমি ধারাবাহিকতা বজায় রেখে কাজ করে যাব ইনশাল্লাহ।

‘উপজেলা নির্বাচন কেমন দেখতে চান’? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা চাই সকল দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত হোক। কিন্তু অন্যান্য দলগুলো যদি মাঠে না নেমে ঘরে লুকিয়ে থাকে তাহলেতো আমাদের কিছু করার নেই। তবে আমরা বরাবরই ভোটের মাঠে যুদ্ধ করেই বিজয় ছিনিয়ে আনতে চাই।

সাক্ষাৎকার গ্রহণে : ষ্টাফ ফটো জার্নালিষ্ট খাদিজা আক্তার ভাবনাকে সাথে নিয়ে মো. রাশেদুল হাসান
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৩:০০পিএম/৮/১/২০১৯ইং)