• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন

ভিয়েনায় আয়েবাপিসি’র নান্দনিক অভিষেক অনুষ্ঠিত


প্রকাশের সময় : অক্টোবর ৯, ২০২২, ৯:৪৩ PM / ২০০
ভিয়েনায় আয়েবাপিসি’র নান্দনিক অভিষেক অনুষ্ঠিত

 

রিপন শান : আয়েবাপিসি গঠনের মূল উদ্দেশ্যই হল ইউরোপের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটে থাকা বাংলাদেশী সাংবাদিকদের একত্রিত করে একটি পরিবার গঠন করা । আর এই পরিবারের সদস্যদের মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে প্রবাসী বাংলাদেশীদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করতে আমাদের প্রয়াস অব্যাহত :
গতকাল ৮ অক্টোবর ২০২২ অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় অনুষ্ঠিত অল ইউরোপিয়ান বাংলা বাংলা প্রেসক্লাব- আয়েবাপিসি’র অভিষেক অনুষ্ঠানে আবেগঘন স্বাগত বক্তব্যে এমনটি জানিয়েছেন সংগঠনের সভাপতি বিশিষ্ট সাংবাদিক হাবিবুর রহমান হেলাল ।

এখানে উল্লেখ্য যে, বৈশ্বিক মহামারী করোনার ঢামাডোলের মধ্যে গত বছরের ৫ ডিসেম্বর এক আন্তর্জাতিক ভার্চুয়াল বৈঠকের মাধ্যমে জার্মানি থেকে হাবিবুর রহমান হেলালকে সভাপতি এবং ইতালি থেকে জাকির হোসেন সুমনকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট এক বিশাল কমিটির নাম ঘোষণা করা হয়। আয়েবাপিসির কার্যকরী কমিটির এক ভার্চুয়াল বৈঠকের পর অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয় । কমিটির সিদ্ধান্তের পর আয়েবাপিসির প্রধান উপদেষ্টা ও অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান এর সার্বিক ব্যবস্থাপনায় ভিয়েনায় ৮ অক্টোবর আয়েবাপিসির অভিষেক অনুষ্ঠানটি করার সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

আয়েবাপিসির গতকালের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অস্ট্রিয়ায় বাংলাদেশ সরকারের অনারারী কনসুলার আর্নস্ট ডব্লিউ গ্রাফট । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভিয়েনার ২৩ নাম্বার ডিস্ট্রিক্টের পিপলস পার্টি অস্ট্রিয়ার ভাইস চেয়ারম্যান প্যাট্রিক গ্যাসেলিখ, জেলা কাউন্সিলর মাহমুদুর রহমান নয়ন ও পিপলস পার্টি অস্ট্রিয়ার ২৩ নাম্বার ডিস্ট্রিক্টের এক্সিকিউটিভ চেয়ারওম্যান ফিলিপ স্তাঠলার সিমবুরগার।

আয়েবাপিসির অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ইউরোপের বিভিন্ন দেশের নেতৃবৃন্দ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। তারা আয়েবাপিসির বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে তাদের নিজ নিজ মতামত তুলে ধরেন। অভিষেক অনুষ্ঠানে অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির পক্ষে উপস্থিত থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির সভাপতি মাহবুবুল ইসলাম, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহ সভাপতি আকতার হোসেন, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রিয়ার সভাপতি রবিন মোহাম্মদ আলী, অস্ট্রিয়া কুমিল্লা সমিতির সভাপতি মামুন হাসান, মুন্সীগন্জ বিক্রমপুর সমিতির সাবেক সভাপতি হাবিবুর রহমান, জালালাবাদ সমিতির সাবেক সভাপতি ও অস্ট্রিয়া বাংলাদেশ প্রেস ক্লাবের সহ সভাপতি আনিসুজ্জামান, ব্রাহ্মণবাড়িয়া সমিতির পক্ষ থেকে জাহিদ হোসেন । এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ অস্ট্রিয়া বিএনপির সিনিয়র নেতা এহসানউল্লাহ আলমগীর, ইকবাল মুস্তারি, মনির হোসেন প্রমুখ।

অনুষ্ঠানের অতিথিগণ সকলেই অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব প্রতিষ্ঠার ভূয়সী প্রশংসা করেন । তাদের অনেকেই জাতীয় ও বিভিন্ন দেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক স্থাপনে সংবাদ মাধ্যমের গুরুত্ব তুলে ধরেন। অনুষ্ঠানের এক পর্যায়ে ইতালির রোম থেকে সরাসরি ফোনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আয়েবাপিসির প্রতিষ্ঠাতা সভাপতি ও আজীবন সদস্য মনিরুজ্জামান মনির । উল্লেখ্য ,২০১৬ সালে প্রতিষ্ঠাতা সভাপতি মনিরুজ্জামান মনির ও বর্তমান সভাপতি হাবিবুর রহমান হেলাল সহ সমমনা আরও কয়েকজন প্রবাসী সাংবাদিকের উদ্যোগে আয়েবাপিসি প্রতিষ্ঠা লাভ করে।

অনুষ্ঠানের শেষের দিকে আয়েবাপিসির নেতৃবৃন্দকে কিউআর কোড যুক্ত পরিচয় পত্র গলায় পড়িয়ে দেন সভাপতি হাবিবুর রহমান হেলাল । সভাপতি হাবিবুর রহমান হেলালকে পরিচয় পত্র গলায় পড়িয়া দেন প্রধান উপদেষ্টা মাহবুবুর রহমান।

আয়েবাপিসির প্রধান উপদেষ্টা মাহবুবুর রহমান স্বাগতিক দেশের যে সমস্ত ব্যক্তি ও প্রতিষ্ঠান আয়েবাপিসির নতুন কমিটির এই সফল ও সার্থক অভিষেক অনুষ্ঠানে স্পন্সর করেছেন- মিলন মিয়া অনলাইন ফাস্ট ফুড, মুস্তারি ক্যাশ এন্ড ক্যারি, ফোরকান লিবেনসমিটেল, রবিন মোহাম্মদ আলী, মামুন হাসান, কবির আহমেদ, মাইদুল ইসলাম খান মামুন ও ইউরো বাংলা টাইমস পরিবার সহ সকলকে সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানান। ভিয়েনার প্রসিদ্ধ WOK TIME এর বুফেটে ডিনারের নান্দনিক সাধে শেষ হয় আয়েবাপিসির নতুন কার্যনির্বাহী কমিটির বর্ণাঢ্য অভিষেক উৎসব ।