• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০২:০৭ অপরাহ্ন

ভারতে ৮ মাসের শিশুকে ধর্ষণের পর হত্যা!


প্রকাশের সময় : এপ্রিল ২১, ২০১৮, ৭:১৬ PM / ৩৫
ভারতে ৮ মাসের শিশুকে ধর্ষণের পর হত্যা!

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : দিন দিন ভারতে ধর্ষণের ঘটনা যেনো মহামারি অাকারে রুপ নিচ্ছে। বিশেষ করে একের পর এক শিশু ধর্ষণ যেনো মাত্রা ছাড়িয়ে চলেছে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌছে গেছে যে কোলের শিশুরাও রেহাই পাচ্ছে না ধর্ষণ থেকে। এ নিয়ে দেশটিতে আন্দোলন-সংগ্রাম, বিক্ষোভ চলছে। ধর্ষকের মৃত্যুদণ্ড দেয়ার অর্ডিন্যান্সের দাবি উঠেছে। এরই মধ্যে ইনডোরে ঘটে গেল ভয়াবহ এক ধর্ষণের ঘটনা।

এরই মধ্যে মাত্র ৮ মাসের শিশুকে ধর্ষণ করেছেন ২১ বছর বয়সী এক ব্যক্তি। আর বিষয়টি ধরা পড়েছে সেখানকার সিসি টিভিতে।

ভারতের এনডিটিভির খবরে বলা হয়, ইনডোরে মা-বাবার পাশে ঘুমিয়ে ছিল শিশুটি। শুক্রবার ভোরে সেখান থেকে তাকে তুলে নিয়ে গিয়ে ৫০ মিটার দূরে ভবনের বেসমেন্টে ধর্ষণ করেন ওই যুবক।

সিসি টিভির ফুটেজে দেখা গেছে, অভিযুক্ত যুবক তার কাঁধে করে বাচ্চাটিকে নিয়ে যায়। ধর্ষণের পর তাকে হত্যা করে।

কয়েক ঘণ্টা পরে এক দোকানি তার দোকান খুলতে এসে বেসমেন্টে শিশুটির মরদেহ দেখতে পান।

পুলিশ জানিয়েছে, শিশুটির মা-বাবা বেলুন বিক্রেতা। শহরের রাজওয়াদা ফোর্টের বাইরের ফুটপাতে মেয়েকে নিয়ে তারা ঘুমিয়েছিলেন।

অভিযুক্ত ২১ বছর বয়সীও এই পরিবারের পরিচিত এবং ঘটনার দিন তাদের সঙ্গেই ছিলেন।

ইনডোর পুলিশের ডিআইজি এইচসি মিশ্র বার্তা সংস্থা পিটিআইকে বলেন, ‘বাণিজ্যিক ভবনের বেসমেন্ট থেকে বাচ্চাটির লাশ উদ্ধার করা হয়েছে। অভিযুক্ত যুবক মা-বাবার পাশে ঘুমন্ত বাচ্চাটিকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের পরে হত্যা করেন।’

বাচ্চাটির স্পর্শকাতর অঙ্গ ও মাথায় জখমের চিহ্ন আছে। ঘটনার পরই পুলিশ ওই এলাকার সব সিসি টিভির ফুটেজ সংগ্রহ করে। এরপরই বেরিয়ে আসে ভয়াবহ এই ধর্ষণের ঘটনা।
এইচসি মিশ্র জানান, সিসি টিভির ফুটেজে দেখা গেছে, শুক্রবার ভোর পৌনে পাঁচটার দিকে অভিযুক্ত বাচ্চাটিতে সড়ক থেকে ৫০ মিটার দূরে একটি ভবনের বেসমেন্টে নিয়ে যাচ্ছে। এরপর বিকেলে সেখান থেকে বাচ্চাটির লাশ উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, ‘বাচ্চাটির মাথার জখম দেখে ধারণা করা হচ্ছে, ধর্ষণের পর তাকে বেসমেন্টে ছুড়ে ফেলা হয়েছে। শিগগিরই আমরা ধর্ষককে ধরতে সক্ষম হব।’

চলতি বছরের জানুয়ারিতে জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় আসিফা বানু নামে ৮ বছরের এক মুসলিম শিশুকে অপহরণের পর মন্দিরে আটকে রেখে দিনের পর দিন গণধর্ষণের পর হত্যা করা হয়।

এরপর গত বৃহস্পতিবার উত্তর প্রদেশে একটি বিয়ের অনুষ্ঠানে গিয়ে ধর্ষণের শিকার হয় ৯ বছরের এক শিশু। আগের দিন একইভাবে ছত্তিশগড়ে বিয়ের অনুষ্ঠানে গিয়ে ধর্ষিত হয় ১১ বছরের এক কিশোরী।

এছাড়া চলতি মাসের শুরুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাটের সুরাট থেকে ১১ বছর বয়সী এক কিশোরীর লাশ উদ্ধার করে পুলিশ। ধর্ষণের পর পাষণ্ডরা মেয়েটির শরীরের স্পর্শকাতর অঙ্গসহ ৮৬ জায়গায় জখম করেছে।

এসব ঘটনায় দেশটিতে ব্যাপক প্রতিবাদ বিক্ষোভ হচ্ছে। সোশ্যাল মিডিয়াতেও কড়া সমালোচনার পাশাপাশি ন্যায়বিচারের দাবিতে ক্যাম্পেইন হচ্ছে।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৭:০৫পিএম/২১/৪/২০১৮ইং)