• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

ভারতে শিবরাত্রির মেলায় গৃহবধূ গণধর্ষণ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২০, ২০১৮, ১০:৩১ AM / ২৭
ভারতে শিবরাত্রির মেলায় গৃহবধূ গণধর্ষণ

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : ভারতে শিবরাত্রির মেলায় গিয়ে এক গৃহবধূ (২৮) গণধর্ষণের শিকার হয়েছেন। শনিবার সন্ধ্যায় ওই গৃহবধূ ধর্ষণের শিকার হয়। এর ১৮ ঘণ্টা পর রোববার বিকেলে ইছামতি নদীর সেতুর নীচ থেকে উদ্ধার করেন স্থানীয় কৃষকেরা তাকে উদ্ধার করেন।

ভারতের আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, দক্ষিণ দিনাজপুরের কুশমণ্ডির দেহাবন্ধ হাটপাড়ার ওই গৃহবধূর বাড়ি। বাবা-মা মারা গেছেন। স্বামীর সঙ্গে সম্পর্কও নেই। একাই থাকেন একটি কুঁড়ে ঘরে।

ওই গৃহবধূ শনিবার গিয়েছিলেন পতিরাজ এলাকায় শিবরাত্রির মেলায়। সন্ধ্যার দিকে তাকে ইছামতি সেতুর নীচে নিয়ে গিয়ে গণধর্ষণ করা হয়। তারপর দিল্লির নির্ভয়ার মতো তার যৌনাঙ্গেও ধাতব কিছু ঢুকিয়ে আঘাত করা হয়।

রোববার বিকেল তিনটা পর্যন্ত সেখানেই পড়ে ছিলেন ওই গৃহবধূ। এরপর স্থানীয় কৃষকেরা তাকে উদ্ধার করে প্রথমে কুশমণ্ডি গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। কিন্তু অবস্থা খারাপ হওয়ায় তাকে রায়গঞ্জ জেলা হাসপাতালে পাঠানো হয়। সেখানে তিন ঘণ্টা ধরে অস্ত্রোপচারও হয়। কিন্তু বিপদ কাটেনি দেখে রাতই তাকে পাঠানো হয় মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে মেডিকেল টিম গঠন করে চিকিৎসা শুরু হয়েছে। সোমবার সন্ধ্যায় আবারও অস্ত্রোপচার করা হয় ওই গৃহবধূর।

মেডিকেল কলেজ হাসপাতালের সুপার অমিত কুমার বলেন, ‘গৃহবধূকে ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখতে হবে। তার আগে কিছু বলা যাচ্ছে না’।

এ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে পুলিশ সোমবার দেহাবন্ধ এলাকার একজনকে আটক করেছে।

আদিবাসী সংগঠনের নেতা বুধন হেমব্রমের অভিযোগ পুলিশ তৎপর ছিল না। তাই এই অবস্থা।

তবে রাজ্য পুলিশের আইজি (আইনশৃঙ্খলা) দাবি করেছেন পুলিশ খবর পাওয়ার পরপরই ওই গৃহবধূর চিকিৎসার ব্যবস্থা করেছে।

তিনি বলেন, যৌন নিগ্রহের ঘটনা সহ্য করা হবে না। কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:২২এএম/২০/২/২০১৮ইং)