• ঢাকা
  • বুধবার, ২২ মে ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে প্রথম জয় বাংলা স্লোগান ধরা ছাত্রনেতা ফয়সাল গাজী


প্রকাশের সময় : মে ৩, ২০১৮, ৯:৫৮ AM / ৬১
বেসরকারি বিশ্ববিদ্যালয়ে প্রথম জয় বাংলা স্লোগান ধরা ছাত্রনেতা ফয়সাল গাজী

মাহাবুব আলম শ্রাবন (বিশেষ প্রতিনিধি) : বাংলাদেশ ছাত্রলীগ বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রথম জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগান ধরা ছাত্রনেতা, চাঁদপুর জেলার হাজিগঞ্জ উপজেলা কৃতিসন্তান বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগ বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সাবেক আইন বিষয়ক সম্পাদক “ফয়সাল গাজী”।

যখনই অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করেছে, তখনই রাজপথে সক্রিয় শক্তি হিসেবে পরিলক্ষিত হয়ছে ছাত্রলীগ। দেশবিরোধী ঘাতকচক্র ও প্রতিক্রিয়াশীল রাজনীতির বিরুদ্ধে বলিষ্ঠতা নিয়ে ইতিহাসের ধারাবাহিকতায় আন্দোলন চালিয়েছে ছাত্রলীগ; বিগত বছর গুলোতে মুক্তিযুদ্ধের আদর্শ রক্ষার তাগিদে অসংখ্য ছাত্রলীগ সদস্যের রক্তে রঞ্জিত হয়েছে বাঙলার রাজপথ, ছাত্রলীগ সদস্যদের লাল রক্তে বাংলাদেশ প্রতিবারই নতুনভাবে ঋণী হয়ে যায় এই সংগঠনটির কাছে।

সমানতালে কাজ করে যাচ্ছে ছাত্রলীগের প্রতিটি ইউনিট কেউ পিছিয়ে নেই কারোর চেয়ে। তাই এই গুরুত্বপূর্ণ ইউনিটের দ্বায়িত্ব ভার কোন অংশেই কম নয়।

সামনেই ছাত্রলীগের ২৯ তম সম্মেলন এর আগেই ঘোষনা করা হলো সংগঠনটির বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার মত অন্যতম গুরুত্বপূর্ণ ইউনিটের কমিটি যেখানে উঠে এসেছে ছাত্রলীগের জন্য নিবেদিত প্রান ও সংগ্রামী কিছু ছাত্রনেতা, যুগ্ন-সাধারণ সম্পাদক পদে বেরিয়ে এসেছে অনন্য এক নাম চাঁদপুরের কৃতি সন্তান ফয়সাল গাজী। আগেও সংগঠনের জন্য ত্যাগ তাকে আজকে এই পদে আসীন করিয়েছে বলে মনে করছেন অনেকে। তবে, গুরুত্বপূর্ণ একটি ইউনিটে এত বড় দ্বায়িত্বকে কিভাবে দেখছেন তিনি এই সম্পর্কে তিনি সংবাদ মাধ্যমকে বলেন, আজকের ছাত্ররাজনীতিটা একটি মানুষের অনুপ্রেরণা যার কারনে আজকের আমি, তবে “পূর্বের’ মত নিজের দ্বায়িত্ব থেকে কখনো সরে আসবো না জীবন থাকতে। পিতা মুজিবের স্বপ্নকে লালন করে এগিয়ে যাওয়াই এখন আমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ। ধন্যবাদ জানাই, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের  সংগ্রামী সভাপতি সাইফুর রহমান সোহাগ ও বিপ্লবী  সাধারন সম্পাদক এস এম জাকির হোসেনকে।

প্রানের সংগঠনের জন্য নিজের জীবন বাজি রাখতেও প্রস্তুত মেধাবী এবং পরিমার্জিত ছেলে মেয়েদের সংগঠনের শীর্ষ পদ দিচ্ছেন বলে জানা গেছে ছাত্রলীগের শীর্ষ মহল থেকে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:৫৭এএম/৩/৫/২০১৮ইং)