• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন

বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ করলো রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ


প্রকাশের সময় : জুন ৫, ২০২০, ৬:৪৮ PM / ৬২
বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপণ করলো রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ

লিখন রাজ,রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:বিশ্বব্যাপী পরিবেশ বিপর্যয় ও প্রাকৃতিক দুর্যোগ থেকে প্রকৃতিকে রক্ষায় , বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) ও তার সুযোগ্য সন্তান গোলাম মর্তুজা পাপ্পা গাজীর,নির্দেশনায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে রূপগঞ্জ উপজেলায় ছাত্রলীগ। শুক্রবার দুপুর ১২.৩০ মিনিটে দিকে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে পূর্বাচল ৩নং সেক্টর ছমু মার্কেটে এ কর্মসূচির উদ্বোধন করেন। রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার ও সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভূঁইয়া মাসুম।
আরো উপস্থিত ছিলেন, রূপগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আব্দুল আজিজ,সাধারণ সম্পাদক আরিফ খান জয়।
রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার বলেন,
এ কর্মসূচির আওতায় রূপগঞ্জ উপজেলার ছাত্রলীগের প্রত্যেকটি ইউনিয়য়ে প্রতি বৃক্ষরোপন কর্মসূচি সফল করার নির্দেশ দেয়া হয়েছে। এর আগে করোনা পরিস্থিতিতে সরকার ঘোষিত ছুটির সময়ে কর্মহীন অসহায় জনতার পাশে দাঁড়ায় ছাত্রলীগ। হ্যান্ড স্যানিটাইজার, খাবারসহ নানা সহযোগিতা করে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ।

এছাড়াও করোনা পরিস্থিতিতে ক্ষেতের ধান নিয়ে বিপাকে পড়া কৃষকের ধান কেটে দেয় রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ। এসময় প্রায় রূপগঞ্জের প্রত্যেকটি ইউনিয়নে একযোগে ধানকাটা কর্মসূচি সফল করে ছাত্রলীগ।
রূপগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ খান জয় বলেন, জলবায়ু সহিষ্ণু রূপগঞ্জ গঠনে নেতাকর্মীদের গাছ লাগাতে হবে। বিভিন্ন সময় নানা অসাধু গোষ্ঠীর কারণে রূপগঞ্জের বিভিন্ন জায়গায় গাছ কেটে ফেলায় পরিবেশে এর প্রভাব পড়েছে। এটা কাটিয়ে উঠতে রূপগঞ্জে ছাত্রলীগ নেতা-কর্মীদের বনজ, ফলজ ও ভেষজ গাছ লাগাতে হবে।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/০৬:৪৬পিএম/৫/৬/২০২০ইং)