• ঢাকা
  • শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

বিনামূল্যে ৪শ’ রোগীর চোখের চিকিৎসায় কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন


প্রকাশের সময় : এপ্রিল ২৯, ২০১৮, ৯:৩৩ PM / ৪১
বিনামূল্যে ৪শ’ রোগীর চোখের চিকিৎসায় কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন

মিয়া রাকিবুল, ফরিদপুর : ফরিদপুরের মধুখালীতে বিনামূল্যে চোখের চিকিৎসা পেলেন ৪০০ জন। সমাজ সেবামূলক সংস্থা ‘কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন’ এই চক্ষু ক্যাম্পের আয়োজন করে।

রোববার(২৯ এপ্রিল) সকালে উপজেলার কামারখালী উদ্দীপন বিদ্যানিকেতন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী এই ক্যাম্পের উদ্বোধন করা হয়। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এই সেবা শেষ হয়।

এই ক্যাম্পের উদ্বোধন করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলন। তিনি সাপ্তাহিক ‘এই সময়’ ও প্রভাবশালী অনলাইন নিউজপোর্টাল ঢাকাটাইমসের সম্পাদক।

চারশ’ রোগীর প্রয়োজনীয় সব পরীক্ষা-নিরীক্ষা করে বিনামূল্যে প্রতি রোগীকে প্রয়োজনীয় ওষুধ, ১০০ জনকে চশমা দেয়া হয়েছে। ৪০ জন রোগীকে বিনামূল্যে লেন্স সংযোজনসহ ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়েছে। তাদের লেন্স সংযোজনসহ ছানি অপারেশন করে প্রয়োজনীয় ওষুধ ও কালো চশমা দেয়া হবে।

বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনায় ক্যাম্পটি পরিচালনা করেন- চক্ষু সার্জন প্রফেসর ডা. রাহাত আনোয়ার চৌধুরী। সমন্বয়কারী ছিলেন- ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের ফরিদপুর জেলা প্রতিনিধি সাজ্জাদ বাবু।

ক্যাম্প চলাকালে উপস্থিত ছিলেন- ফরিদপুর জেলা পরিষদ সদস্য ও জেলা কৃষকলীগের সদস্য সচিব শেখ শহীদুল ইসলাম শহীদ, উপজেলা কৃষকলীগ নেতা সাবেক চেয়ারম্যান খুরশীদ আলম, স্থানীয় আওয়ামী লীগ নেতা একরামুল হক তপন, কামারখালী ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহাদত হোসেন সাবু, উদ্দীপন বিদ্যানিকেতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শশাংক শেখর সাহা, কামারখালী ইউপি আওয়ামী লীগ নেতা শিশির কুমার চৌধুরী প্রমুখ।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৯:৩২পিএম/২৯/৪/২০১৮ইং)