• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন

বিচারপতিদের আবাসিক ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


প্রকাশের সময় : এপ্রিল ১৫, ২০১৭, ১২:১৩ PM / ৪৩
বিচারপতিদের আবাসিক ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকারনিউজ২৪.কম:

রাজধানীর কাকরাইলে সুপ্রিম কোর্টের বিচারপতিদের জন্য অত্যাধুনিক আবাসিক ভবন ‘জাজেস কোয়ার্টার’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকালে ভবনটির উদ্বোধন করেন তিনি।

কাকরাইলে অডিট ভবনসংলগ্ন এলাকায় অতি পুরনো সার্কিট হাউস ভেঙে ১ দশমিক ৪৮ একর জমির ওপর একটি বেজমেন্টসহ ২০ তলা বিশিষ্ট আবাসিক ভবনটি নির্মাণ করা হয়েছে।

অত্যাধুনিক এ ভবনে সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। ৩২ হাজার ৯০৯ দশমিক ০৮ বর্গফুট বেজমেন্ট ফ্লোরে ৬৭টি গাড়ি পার্কিং করা যাবে। ২০ হাজার গ্যালন ধারণ ক্ষমতাসম্পন্ন দুইটি আন্ডাগ্রাউন্ড ওয়াটার রিজার্ভার রয়েছে। ২০ তলার ওপর ১০ হাজার গ্যালন ধারণ ক্ষমতাসম্পন্ন দুইটি ওভারহেড ওয়াটার রিজার্ভার রয়েছে। এছাড়া রয়েছে পাঁচটি স্টোররুম, দুইটি পাম্প রুম ও তিনটি মেইনটেনেন্স রুম। গ্রাউন্ড ফ্লোরের ফ্লোর এরিয়া ২৯ হাজার ৬২ বর্গফুট। এর ভেতরে ২০টি ও বাইরে ১৮টি কার পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে। অর্থাৎ পুরো ভবনটিতে মোট ১০৫টি কার পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে। ২ হাজার ৯২০ দশমিক ২৬ বর্গফুটের একটি মাল্টিপারপাস হল রয়েছে। এছাড়া রয়েছে গ্রান্ড লবি, জিমনেশিয়াম, লাইব্রেরি, হেলথকেয়ার সেন্টার। রয়েছে দুইটি রিসেপশন রুম, দুইটি অফিস রুম, একটি সাবস্টেশন রুম, দুইটি ড্রাইভারস রুম, তিনটি গার্ডরুম, একটি গার্বেজ কালেকশন রুম, দুইটি স্টোর রুম। ভবনটিতে সার্বক্ষণিক সেবা দেয়ার জন্য গণপূর্ত বিভাগের সাইট অফিস রুম (ই/এম ও সিভিল) রয়েছে।

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /১২.১২পিএম/১৫//২০১৭ইং)