• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন

বিকেলে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা


প্রকাশের সময় : জুন ৯, ২০১৭, ১২:৪৭ PM / ৯৮
বিকেলে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচের আগে সমীকরণটা একেবারেই সোজা। জয়ী দলের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলার আশা টিকে থাকবে। কারণ সেমি নিশ্চিত করার ব্যাপারটা দুদলের কারোরই নিয়ন্ত্রণে নেই। তাকিয়ে থাকতে হবে শনিবারের অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচের দিকে। তার আগে নিজেদের কাজটা ঠিকঠাক সেরে রাখতে হবে আজকের (শুক্রবারের) ম্যাচের দুই প্রতিদ্বন্দ্বীকে। কার্ডিফের সোফিয়া গার্ডেনে টাইগার বনাম কিউই লড়াইটা শুরু বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩ টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন, গাজী টিভি ও মাছরাঙা।
দুদলের জন্য বাঁচা-মরার ম্যাচ এটি। তাই নিজেদের সেরাটা দিয়ে জয় ছিনিয়ে আনতে চাইবে দুদলই। ঠিক যেমন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার জানিয়েছেন, ‘গেল কয়েক বছরে নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা বেশিরভাগ ম্যাচেই জিতেছি। শুক্রবারের ম্যাচে আমাদের লক্ষ্য থাকবে সেরা ক্রিকেট খেলা। আর সেটা করতে পারলে জয় পাওয়াটা কঠিন হবে না।’
তাছাড়া বাংলাদেশকে প্রেরণা দিচ্ছে ম্যাচের ভেন্যু কার্ডিফের সুখস্মৃতি। এই মাঠেই ২০০৫ সালের জুনে প্রবল পরাক্রমশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে স্মরণীয় জয় পেয়েছিল বাংলাদেশ। সে ম্যাচে খেলা তরুণ মাশরাফি এখন বাংলাদেশের অধিনায়ক। সাজঘরে তিনি নিশ্চয়ই সেই রোমাঞ্চকর জয়ের অভিজ্ঞতা সতীর্থদের সঙ্গে শেয়ার করেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে জয় তুলে নিতে উজ্জীবিত করে চলেছেন টাইগার শিবিরকে। তাছাড়া বাংলাদেশ দলের ক্রিকেটারদের সামর্থ্যের অভাব নেই। গেল কয়েক বছরে তার প্রমাণ তো বহুবার পাওয়া গেছে!
বাংলাদেশের একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আসতে পারে এ ম্যাচে। আগের দুই ম্যাচে তিনে ব্যাট করা ইমরুল কায়েস বাদ পড়তে পারেন। তার জায়গায় ব্যাট করতে পারেন সাব্বির রহমান। আর ইমরুলের পরিবর্তে একাদশে ঢুকতে পারেন মোসাদ্দেক হোসেন সৈকত। তাছাড়া কার্ডিফের বাউন্সি পিচের কারণে একাদশে চার পেসার খেলানোর কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে জায়গা তাসকিন আহমেদের জন্য জায়গা ছেড়ে দিতে হতে পারে মেহেদী হাসান মিরাজকে।
তবে গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে বাগড়া দিতে পারে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাস বলছে কার্ডিফে সকালে বৃষ্টি হতে পারে। দুদলকে তাই বৃষ্টি শঙ্কা মাথায় রেখেই মাঠের পরিকল্পনা সাজাতে হবে। দুদলের সর্বশেষ লড়াইয়ে জিতেছিল বাংলাদেশ। গেল মাসেই আয়ারল্যান্ডের ডাবলিনে। তবে সে দলে ছিলেন না নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনসহ বেশ কয়েকজন তারকা। বাংলাদেশের মতো কিউইদেরও এ ম্যাচটা অস্তিত্বের লড়াই। তাই পূর্নশক্তির দল নিয়ে বাংলাদেশকে বধ করতে মরিয়া থাকবে তারাও।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১২:৪৫পিএম/৯/৬/২০১৭ইং)