• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

বিএনপির ১৯ নেতাকর্মীর আগাম জামিন


প্রকাশের সময় : এপ্রিল ৩, ২০১৮, ১০:২১ AM / ৫৮
বিএনপির ১৯ নেতাকর্মীর আগাম জামিন

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : বিএনপির সাবেক এমপি আবদুল ওহাব ও দলের কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুন্ডুকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তিন মামলায় এই জামিন পেলেন তারা।

এদিকে নোয়াখালী জেলার সোনাইমুড়ির উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল হক কামাল ও পৌর মেয়র মোতাহার হোসেন মানিকসহ ১৭ জনকেও আগাম জামিন দিয়েছেন উচ্চ আদালত।

সোমবার(২ এপ্রিল) হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ এসব জামিন আবেদন মঞ্জুর করেন। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ ঝিনাইদহ-৩ আসনের সাবেক এমপিসহ বিএনপির দুই নেতার জামিন মঞ্জুর করেন।
আর বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ নোয়াখালীর ১৭ জনের জামিন আবেদন মঞ্জুর করেন।

বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে গত ১২, ১৫ ও ২০ ফেব্রুয়ারি ঝিনাইদহের শৈলকুপা থানায় আবদুল ওহাব ও জয়ন্ত কুমার কুন্ডুর বিরুদ্ধে এসব মামলা করে পুলিশ। এছাড়া নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলা চেয়ারম্যানসহ বিএনপির ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে গত ৩০ মার্চ নাশকতার অভিযোগে মামলা করে পুলিশ। এর মধ্যে ১৭ জন হাইকোর্টে হাজির হয়ে জামিন নিলেন।

আদালতে হাজির হয়ে তারা আগাম জামিনের আবেদন করলে হাইকোর্ট তাদের জামিন দেন। আদালতে বিএনপি নেতাদের পক্ষে আইনজীবী ছিলেন নিতাই রায় চৌধুরী, এএম মাহবুবউদ্দিন খোকন, সাকিব মাহবুব ও সানজিদ সিদ্দিকী।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:২০এএম/৩/৪/২০১৮ইং)