• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

বাউয়েটে ‘সরকারী খরচে আইনগত সহায়তা প্রদান কার্যক্রম বিষয়ক সেমিনার’ অনুষ্ঠিত


প্রকাশের সময় : মার্চ ৬, ২০২৩, ১০:৫২ PM / ৯২
বাউয়েটে ‘সরকারী খরচে আইনগত সহায়তা প্রদান কার্যক্রম বিষয়ক সেমিনার’ অনুষ্ঠিত

বাগাতিপাড়া(নাটোর)প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর আইন ও বিচার বিভাগের উদ্যোগে “সরকারী খরচে আইনগত সহায়তা প্রদান কার্যক্রম বিষয়ক শিক্ষামূলক সেশন এবং উন্মুক্ত সেমিনার” গত সোমবার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীফ উদ্দীন চেয়ারম্যান জেলা লিগ্যাল এইড কমিটি ও জেলা ও দায়রা জজ নাটোর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাউয়েট এর মাননীয় উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল (অব.)।
অনুষ্ঠানের শুরুতেই আইনগত সহায়তা প্রদান আইন, ২০০০ এর ভিত্তিতে প্রতিষ্ঠিত জেলা লিগ্যাল এইড অফিস ও নাটোর জেলা লিগ্যাল এইড অফিস সম্পর্কে ২ টি প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। বাউয়েট আইন অনুষদের সম্মানিত ডীন এবং আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো: শহিদুল ইসলাম স্বাগত বক্তব্য প্রদান করেন।
প্রধান অতিথি বলেন, ‘আইনের দৃষ্টিতে সবাই সমান উল্লেখ করে, বাংলাদেশ সংবিধানের *৩৩ অনুচ্ছেদের কথা স্মরণ করিয়ে দেন।’ এছাড়া নাটোর জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান হিসেবে তার বিভিন্ন কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন। তিনি সময় উপযোগী সেমিনার আয়োজন করায় বাউয়েট কর্তৃপক্ষ এবং আইন ও বিচার বিভাগকে ধন্যবাদ জ্ঞাপন করেন।’
অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল (অব.) মোহাম্মাদ হামিদুল হক পিএসসি, রেজিস্ট্রার লে: কর্ণেল (অব.) শেখ শামীম হোসেন, মো: আব্দুর রহিম, মাননীয় বিচারক (জেলা জজ), নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল, নাটোর, মোঃ আনোয়ারুল হক, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাটোর, মোঃ শামসুল আল-আমীন যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত ১ নাটোর, ইসমত আরা তুশি, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ), নাটোর।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাউয়েট বিভিন্ন অনুষদের ডীনগণ, বিভাগীয় প্রধানগণ, সম্মানিত শিক্ষকমন্ডলী, আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং বাউয়েট আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীবৃন্দ।