• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

বাংলা-কোরিয়ান ভাষায় আসছে ‘ডাকপিয়ন’


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৩, ২০২৩, ৯:৪৮ PM / ৮৭
বাংলা-কোরিয়ান ভাষায় আসছে ‘ডাকপিয়ন’

বিনোদন ডেসস্ক : ভালোবাসা দিবসকে কেন্দ্র করে অডিও-ভিডিও প্রযোজকরা ব্যস্ত হয়ে পড়েন নতুন গান ও অ্যালবামের প্রকাশনা নিয়ে। বিশ্বব্যাপী ছডি়য়ে পড়া কোরিয়ান সংগীতের ক্রেজে বাংলাদেশের তরুণ প্রজন্মও ভাসছে অনেকদিন থেকেই। এই তরঙ্গে যুক্ত হয়েছে ‘ডাকপিয়ন’শিরোনামের একটি নতুন মিউজিক ভিডিও। গানটি কোরিয়ান এবং বাংলা উভয় ভাষায় নির্মাণ করা হয়েছে।

‘ডাকপিয়ন’গানের কথা লিখেছেন সজীব ভূঁইয়া ও জোসেফ কিম (যিনি কোরিয়ান ভাই হিসেবে পরিচিত)। এটির সংগীতায়োজন করেছেন আদিব কবির। তার সঙ্গে ছিলেন তৌফিক তামিম, কোরিয়ান ভাই এবং শেফা তাবাসসুম। ভিডিওগ্রাফি ও পোস্ট প্রোডাকশন এডিটিং করেছেন নাসিমুল মুরসালিন সাক্ষর।

তৌফিক তামিম বলেন, ‘কোরিয়ায় থাকাকালে বিভিন্ন জায়গায় সংগীত প্রতিভা প্রদর্শন করেছিলাম। কয়েকটি প্রতিযোগিতায় শীর্ষ স্থান অধিকারসহ কোরিয়ান রিয়েলিটি শোতে পারফরম্যান্স করায় কোরিয়ান রিয়েলিটি মিউজিক প্ল্যাটফর্মে আমার অবস্থান তৈরিতে সহায়তা করেছিল। ওই ভিডিওগুলো কোরিয়ান এবং বাংলাদেশি মিডিয়ার দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে।

এরপর ২০১৯ সালে ধ্রুব মিউজিক স্টেশন থেকে আমার প্রথম মিউজিক ভিডিও ‘মন বসে না পোরার টেবিলে’ প্রকাশ পাওয়ার পর বাংলাদেশি দর্শকদের কাছে পৌঁছাতে পারি। এবার ‘ডাকপিয়ন’ শিরোনামে কোরিয়ান-বাংলা মিউজিক এবং কোরিয়ায় অনুষ্ঠিত কে পপ ড্যান্সে শীর্ষ স্থান অর্জনকারী জনপ্রিয় শেফার নৃত্য সংযোজনে দর্শকশ্রোতাদের জন্য গানটি তৈরি করা হয়েছে। আশা করছি গানটি সবার ভালো লাগবে।’

তিনি আরও বলেন, ‘সবার সম্মিলিত প্রচেষ্টায় বাংলা এবং কোরিয়ান উভয় ভাষায় নির্মিত মিউজিক ভিডিও ‘ডাকপিয়ন’ এবারের বিশ্ব ভালোবাসা দিবসে ইউটিউব ও স্পোটিফাইসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে রিলিজ করা হচ্ছে।’