• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

বাংলাদেশ কিছু পায়নি,প্রধানমন্ত্রীর কথাতেই পরিষ্কার: ফখরুল


প্রকাশের সময় : এপ্রিল ১২, ২০১৭, ১:৫৩ PM / ৪১
বাংলাদেশ কিছু পায়নি,প্রধানমন্ত্রীর কথাতেই পরিষ্কার: ফখরুল

ঢাকারনিউজ২৪.কম:

ভারত সফরে বাংলাদেশ কিছুই পায়নি বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘পানি মাঙ্গা লেকিন ইলেকট্রিসিটি মিলা, আচ্ছাই হে। কুছ তো মিলা’—প্রধানমন্ত্রীর এ কথাতেই পরিষ্কার হয়ে গেছে বাংলাদেশ কিছুই পায়নি। শুধু পয়সার বিনিময়ে বিদ্যুৎ পাবে।

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের আগে গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক প্রতিবাদ সমাবেশে মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন। আগের দিন সোমবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয়েছিল প্রধানমন্ত্রীর বক্তব্য শুনে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে বিএনপি। গতকাল দলটি জানিয়েছে, আজ বুধবার বেলা সাড়ে চারটায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সংবাদ সম্মেলন ডেকেছেন।

 বিএনপির সূত্র জানায়, গত রাতে বিএনপির মহাসচিব ও স্থায়ী কমিটির দুজন সদস্যসহ দলের কয়েকজন শুভাকাঙ্ক্ষী খালেদা জিয়ার সঙ্গে তাঁর গুলশানের কার্যালয়ে বৈঠক করেছেন। সেখানে ভারত সফরে স্বাক্ষরিত চুক্তি ও সমঝোতার নানা দিক এবং প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যের ওপর একটি খসড়া তৈরি করা হয়।

গতকালের সমাবেশে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী ভারত সফর করে এসেছেন। সেখানে তিনি কী খেয়েছেন, কী দেখেছেন, সবই পত্রিকায় এসেছে। তবে সব গণমাধ্যমে একটি সুর উঠে এসেছে যে তাঁর সফরে বাংলাদেশের আশা পূরণ হয়নি। তিস্তার পানির বিষয়ে ন্যূনতম যে ব্যাপারটি ছিল, সেটিও বাংলাদেশ পেল না।’

একই সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রশ্ন তোলেন, ‘৪৬ বছর পর বাংলাদেশ কি সব ব্যাপারে সক্ষমতা হারিয়ে ফেলেছে? আমার সক্ষমতার জন্য প্রত্যেকটি ক্ষেত্রে ভারতের সহযোগিতা লাগবে? ভারতের টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্স, মতামত লাগবে? অথচ আমাদের জীবনমান তাদের চেয়ে উন্নত।’

 

  (ঢাকারনিউজ২৪.কম/এনএম /০১.৫১ পিএম/১২//২০১৭ইং)