• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন

বই মেলায় বাপ্পি সাহা’র সায়েন্স ফিকশন “গানশিপের যোদ্ধা”


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২০, ২০২৩, ৯:৩৫ PM / ১৩৮
বই মেলায় বাপ্পি সাহা’র সায়েন্স ফিকশন “গানশিপের যোদ্ধা”

নিজস্ব প্রতিবেদক : মহাকাশ থেকে নেমে আসে একটা গানশিপ। সেখান ভিনগ্রহ থেকে আসা নীল যোদ্ধা আক্রমণ চালাতে থাকে পৃথিবীবাসীর ওপর।

ড. সেন একজন পরমানু বিজ্ঞানী, ড. ঘোষ ও মি রবীন ল্যাবরেটরিতে বসে গানশিপের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করছিলেন কিন্তু গানশিপের যোদ্ধারা ভয়ঙ্কর হামলা শুরু করল। তারা উল্কার বেগে ছুটে চলেছে পূর্ব পশ্চিম সীমান্ত ঘেঁষে।
মি. রবীন ক্ষেপণাস্ত্র হামলার সিদ্ধান্ত নিল। শুরু হল মহাকাশচারী ও ড. সেনের সাথে তুমুল যুদ্ধ।
ড. সেন কী পারবে গানশিপের যোদ্ধাদের শায়েস্তা করতে।

ল্যবরেটরিতে চলতে থাকে গবেষণা নতুন কিছু আবিস্কার নিয়ে, এমন কিছু আবিস্কার করলোা বিভিন্ন বিজ্ঞানীরা যা দিয়ে যুদ্ধে জেতা সম্ভব, যা দিয়ে পৃথিবীকে বাঁচানো সম্ভব।

নীল যোদ্ধাদের হাত থেকে পৃথিবীকে বাঁচাতে তারা তৈরি করলো বাবট, যা মানুষের শরীরের কোষ থেকে তৈরি, এবং তাদের বৈশিষ্ট্যের অধিকারী হবে। সাধারণ ক্লোনদের কোন নাম থাকে না,তাদের পরিচয় হয় সংখ্যায়,কিন্তু এখানে নামকরন করা হয়েছে, যাদের ক্লোন থেকে বাবটদের সৃষ্টি তাদের নামের অক্ষর অনুসারে। তাদের এমনভাবে তৈরি করা হলো যে যুদ্ধ করতে তারা প্রস্তুত, যে বৈজ্ঞানিরা তৈরি করেছে তারা ল্যাবরেটরিতে বসেই বাবটদের নিয়ন্ত্রন করবে। শুরু হল যুদ্ধ পৃথিবীকে বাঁচাতে……

গ্রন্থ সায়েন্স ফিকশন “গানশিপের যোদ্ধা ”
লেখক বাপ্পি সাহা
প্রচ্ছদঃ ক্যারিয়ার পাবলিকেশন
মূল্যঃ ২৫০
প্রচ্ছদঃ অরূপ মান্দি
স্টল নং-৪৪২-৪৪৩
সোহরাওয়ার্দী উদ্যান।

নারায়ণগঞ্জের সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে পরিচিত একটি নাম। তিনি একাধারে কবি, ঔপন্যাসিক, গল্পকার গীতিকার এবং শিশু সাহিত্য নিয়ে কাজ করছেন। সাহিত্য অঙ্গনে তার অবাধ বিচরণ,বিভিন্ন সংগঠনের সাথে তিনি কাজ করে যাচ্ছেন নিরলস ভাবে।
ব্রাহ্মণবাড়িয়ায় জন্ম হলেও,তার শৈশব কৈশোর কেটেছে নারায়ণগঞ্জে। নারায়ণগঞ্জে আমলাপাড়া আদর্শ স্কুলে পড়াশোনা করেছেন পঞ্চম শ্রেনী পর্যন্ত,এরপর ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ হাই স্কুল থেকে এস এস সি পাশ করেন। এরপর ভর্তি হন সরকারী তোলারাম কলেজ এ পাশাপাশি ব্যবসায় জড়িয় পরেন।
তিনি কবিয়াল ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি পাশাপাশি বিভিন্ন সাহিত্য সংগঠন ও লেখালেখির সাথে জড়িত। কবিয়াল ফাউন্ডেশন একটি সাহিত্য সংগঠন হলেও কাজ করে যাচ্ছে মানুষের কল্যাণে।মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে তিনি কাজ করে যাচ্ছেন মানুষের জন্য।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে নিয়ে লিখেছেন গান “নেত্রী আমার শেখ হাসিনা “।

বাপ্পি সাহা ‘কবিয়াল’ (কাব্যজনের প্রতিবিম্ব) সাময়িকী’র সম্পাদকের দায়িত্ব পালন করছেন ও kobial24. com এর সম্পাদক

ইতোপূর্বে তার লেখা বইঃ রাঙা প্রজাপতির ডানা (কবিতা ২০১৪), ছায়াদ্বীপ (গল্প ২০১৫), স্মৃতির ক্যানভাসে (কবিতা ২০১৬), বিষাদের খেয়া (কবিতা ২০১৭), বাপ্পি সাহা’র শত কবিতা (কবিতা ২০১৮), সৃষ্টিতার উষ্ণ চুম্বন (উপন্যাস ২০১৯), মুখোশের অন্তরালে (উপন্যাস ২০২০), সকলের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ( ২০২১),বাপ্পি সাহা’র একশো প্রেম… (কাব্যগ্রন্থ ২০২১),কিশোর মুক্তিযুদ্ধ ( ২০২১), ভূতের আস্তানা (২০২২), নানান দেশের রূপকথা (২০২২)

সম্পাদিত গ্রন্থ: জনক,
স্মারকগ্রন্থ ‘এক তর্জনীর স্বাধীনতা’ (মুজিববর্ষ-২০২০),স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী স্মারকগ্রন্থ ( কবিয়াল সাহিত্য উৎসব-২০২১)

পুরষ্কারঃ

বঙ্গবন্ধু সাহিত্য পুরষ্কার ২০১৮
জীবনানন্দ দাশ সাহিত্য পুরষ্কার ২০১৯
জাতীয় কবি স্মৃতি সম্মাননা ২০১৬ আয়োজকঃ অগ্নীবিনা,
কবি খান মুহাম্মদ মঈনউদ্দিন সাহিত্য পুরষ্কার ২০১৩ ( কাব্য সাহিত্যে)
জসীমউদ্দীন সাহিত্য পুরষ্কার ২০২১ লেখক উন্নয়ণ কেন্দ্র।
ভারত বাংলাদেশ মৈত্রী পরিষদ থেকে কবিতায় বঙ্গবন্ধু পদক ২০২২
মিজাফ বিজনেস স্টার এওয়ার্ড ২০২২ কবিতায় বিশেষ অবদানের জন্য।