• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

ফের বিতর্কে কুমার ধর্মসেনা


প্রকাশের সময় : জানুয়ারী ২০, ২০১৭, ১০:৪৩ PM / ৪৬
ফের বিতর্কে কুমার ধর্মসেনা

 

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : আবারও বিতর্কের মুখে পড়েছেন আম্পায়ার কুমার ধর্মসেনা। গেল বছরের অক্টোবরে বাংলাদেশ-ইংল্যান্ড টেস্ট সিরিজে একের পর এক ভুল সিদ্ধান্ত দিয়ে সমালোচনার মুখে পড়েন লঙ্কান এই আম্পায়ার। ফের ভুল সিদ্ধান্ত দেওয়ার অভিযোগ উঠেছে ধর্মসেনার বিরুদ্ধে।

গতকাল ইংল্যান্ড ও ভারতের মধ্যকার দ্বিতীয় ওয়ানডেতে তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পালন করেন ধর্মসেনা। ভারত ১৫ রানের জয় নিলে মাঠ ছাড়লেও ধর্মসেনার সিদ্ধান্ত ভুল ছিলো বলে দাবি করছে ভারতীয় গণমাধ্যম।

ইংল্যান্ডের ইনিংসের ৪৭ তম ওভারের চতুর্থ বলে এলবিডব্লিউ এর ফাঁদে পড়েন লিয়াম প্লাঙ্কেট। জাসপ্রীত বুমরাহর আবেদনে সাড়া দিয়ে প্লাঙ্কেটকে আউট ঘোষণা করেন আম্পায়ারের দায়িত্ব পালন করা অনিল চৌধুরী। কিন্তু আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে ডিআরএস নেয় ইংল্যান্ড।

তৃতীয় আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করা ধর্মসেনা অনফিল্ড আম্পায়ারকে তার সিদ্ধান্তে অটল থাকতে বললেও টেলিভিশন রিপ্লেতে দেখা যায় মূলত এটি আউট ছিলো না। কিন্তু শেষ মূহুর্তে আম্পায়ার অনিল চৌধুরীর বিচক্ষনতায় বেঁচে যান লিয়াম প্লাঙ্কেট। সিদ্ধান্ত পরিবর্তন করে প্লাঙ্কেটকে নট আউট বলে ঘোষণা করেন তিনি।

ম্যাচ শেষে নিজের সিদ্ধান্ত নিয়ে সমালোচনার মুখে পড়েছেন অভিজ্ঞ এই লঙ্কান আম্পায়ার। তবে শুধু সমালোচনাই নয়, জবাবদিহিতার মুখেও পড়তে হতে পারে ধর্মসেনাকে।
(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:৪২পিএম/২০/১/২০১৭ইং)