• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন

ফেইসবুকের কুলাঙ্গার যারা, কেমন তারা?


প্রকাশের সময় : জুলাই ২১, ২০১৮, ১২:০৪ PM / ৭৬
ফেইসবুকের কুলাঙ্গার যারা, কেমন তারা?

গৌতম রায় : বিশ্বের বিভিন্ন প্রান্তে কিছু বাংলাদেশী কুলাঙ্গারের জন্য ভাবমূর্তি নষ্ট হচ্ছে প্রবাসীদের। দিন রাত ওরা মদ খায় আর মুখে যা আসে তাই বলছে। বিশেষ করে নারীদের অশ্রাব্য গালাগালি তাদের খুব প্রিয়। কয়েক দিন আগে বেগম খালেদা জিয়াকে নিয়ে অশ্লীল কথাবার্তা বলায় আসাদ পং পং গ্রেফতার হয়ে মালয়েশিয়া পুলিশের লকাপে আছে।

এদিকে এই বুইড়া শিফাত উল্লাহ ঠিক একই কাজ করছে অষ্ট্রিয়ায় ভিয়েনায় বসে। মানসিক বিকারগ্রস্থ এই লোকটাকে সাজা দেয়া খুবই দরকার। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে যে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করছে তাতে কতটা টনক নড়েছে মুজিব সৈনিকেদের জানি না। জিয়া সৈনিকরা দেখিয়ে দিলেও ঘুমাচ্ছে মুজিব সৈনিকরা। তাদের বিবেক নড়ে না। তাদের দলের প্রধান এমনকি জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে অশ্লীল কথা বললেও গায়ে লাগে না। অষ্ট্রিয়ার থাকা আমার বন্ধু বান্ধব ও আমাদের নারায়নগঞ্জের সাহসী রাজনীতিবিদ আন্তর্জাতিক বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারন সম্পাদক আহমেদ ফিরোজ ভাইকে আমি বার বার তাগিদ দিচ্ছি তার শহরেই থাকা এই বুইড়া কুলাঙ্গারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।
এই লোকটি নবীজী হযরত মোহাম্মদ (সা:)সহ দেশের নেতা নেত্রীদের বিরুদ্ধে অশ্লীল কথা বলে আসাদ পং পংকেও ছাড়িয়ে গেছে। কিন্তু সবাই চুপ।

কেন ওরা এমন করছে :
বিদেশের মাটিতে এসে হয়তো কিছু টাকার মুখ দেখেছে ওরা। তাই অহংকারে গদ গদ হয়ে এই সামাজিক যোগাযোগ মাধ্যমকে কলুষিত করে তুলছে। আর নিয়মিত মদ খাওয়া এই নাস্তিকরা ফেইসবুকটাকে তাদের বাপ দাদার সম্পত্তি বানিয়ে ফেলেছে। এখানে ভালো কিছু দেবার ক্ষমতা নেই ওদের। ওরা গালাগালি করে ওদের দর্শক বাড়ায়। নিজেকে সেলিব্রেটি ভাবে। ওরা মনে করে আমাকে ধরবে কে? বিতর্ক আর আনন্দ নিয়ে প্রচার পেতে চায়। এই সব কুলাঙ্গারদের নিয়ে কিছু লিখতেও আমার রুচিতে বাঁধে। তবু লিখলাম এজন্য যে, দিন দিন বিভিন্ন দেশে এইসব অমানুষ কুলাঙ্গারের সংখ্যা বেড়েই চলছে। এখনই এদের রুখতে না পারলে আমাদের সামনে কিন্তু ভয়াবহ বিপদ। এই অমানুষদের জন্য আমাদের ছেলে মেয়েরাও নষ্ট হয়ে যাবে। কাজেই এখনই সময় এদের প্রতিহত করা।

আপনি যা করতে পারেন :
আপনি যদি আইটি বিশেষজ্ঞ হয়ে থাকেন তাহলে আপনি ওর আইডি হ্যাক বা ওর বিরুদ্ধে অনেক ব্যবস্থা নিতে পারেন। আপনি শিক্ষিত দর্শক হলে Face book ও You Tube কর্তৃপক্ষকে অভিযোগ করতে পারেন। অনেক অভিযোগে কর্তৃপক্ষ হয়তো এই কুলাঙ্গারগুলকে ব্লক করতে পারে। অভিযোগ করতে পারেন সংশ্লিষ্ট দেশের থানায় ও বাংলাদেশে BTRC র‍্যাব বা অন্যান্য তথ্য প্রযুক্তি বিভাগে।
আমি প্রবাসী আওয়ামী লীগের নেতা কর্মী সমর্থকদের বলছি- মাতৃবয়সী খালেদা জিয়ার অবমাননা যেমন সহ্য করেনি মালয়েশিয়া বিএনপি তেমনি এই সাফায়েত উল্লাহ যেভাবে মাতৃতূল্য শেখ হাসিনাকে অপমান করছে সেটাও সহ্য করা আপনাদের দুর্বলতারই বহির্প্রকাশ মাত্র। আর ইসলামকে অবমাননার জন্য এমন নাস্তিকের বিরুদ্ধে রুখে দাঁড়ানোও প্রতিটি মুসলমানের দায়িত্ব।
প্লিজ, আসুন আমরা এই সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে কুলাঙ্গারগুলোকে জাহান্নামে পাঠানোর জন্য সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ শুরু করি। বিদেশে আমাদের হাইকমিশনগুলোর দায়িত্বও রয়েছে।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:৪৫এএম/২১/৭/২০১৮ইং)