• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন

ফিজির জালে চীনের গোল উৎসব


প্রকাশের সময় : মার্চ ৯, ২০১৭, ২:৪৬ PM / ৮৩
ফিজির জালে চীনের গোল উৎসব

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : গতির খেলা হকিতে চোখের পলকে গোল অন্যতম একটা আকর্ষণই। শক্তিশালী দুই প্রতিপক্ষের লড়াইয়ে গোল উৎসব হলে সেটা নান্দনিকই হয়ে থাকে বেশিরভাগ সময়। তবে প্রতিপক্ষ দুই দলের ব্যবধান ঢের হলে একদলকে ভেসে যেতে হয় গোলবন্যায়। বৃহস্পতিবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে তেমনই গোলবন্যায় ভাসলো ফিজি। দলটিকে ১৭-০ গোলে হারিয়ে ওয়ার্ল্ড হকি লিগ রাউন্ড-২ তে সেমিফাইনালে ওঠে গেল চীন। অন্যদিকে দিনের প্রথম খেলায় মালয়েশিয়া শ্রীলঙ্কাকে ৫-২ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে সেমি নিশ্চিত করে।
‘বি’ গ্রুপে সেরা হয়ে কোয়ার্টার ফাইনালে উঠে আসা চীনের জন্য ‘এ’ গ্রুপের চার নম্বর দল ফিজি কোন বাঁধাই ছিল না বলতে গেলে। বিশ্ব র‌্যাঙ্কিংয়েও দুই দলের ব্যবধানটা ছিল পরিস্কার। চীনের অবস্থান যেখানে ১৮, ফিজি সেখানে আন্তর্জাতিক হকি ফেডারেশনের ৩৫ দলের র‌্যাঙ্কিংয়েই নেই। চীনের বিপক্ষে ম্যাচের আগেই গ্রুপ পর্বে ৩ ম্যাচে ২৩ গোল হজম করেছিল দলটি। সর্বশেষ মালয়েশিয়ার বিপক্ষে হজম করে ১১-১ গোল। চীনের বিপক্ষে ম্যাচ দিয়ে তাই আসরে ৪০ গোল হজম করলো দলটি। ফিজির জালে ১৭ গোল দিতে চীনের হয়ে স্কোর করেছেন ১১ জন। ডিউ তালাকি সর্বোচ্চ ৩ গোল করেন। দিনের প্রথম ম্যাচে মালয়েশিয়ার হয়ে সর্বাধিক ২ গোল রামাদান রসলির।
শনিবার আসরের দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। মালয়েশিয়া খেলবে বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ ও মিশরের বিপক্ষে খেলায় জয়ীর সঙ্গে। চীন লড়বে ওমান ও ঘানার মধ্যকার ম্যাচে জয়ীর বিপক্ষে।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/২:৪৫পিএম/৯/৩/২০১৭ইং)