• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

ফতুল্লায় কনস্টেবলের চুরি হয়ে যাওয়া অস্ত্র উদ্ধার, ৪ পুলিশ ক্লোজ


প্রকাশের সময় : মে ১৪, ২০১৮, ১০:৪৮ PM / ৩৮
ফতুল্লায় কনস্টেবলের চুরি হয়ে যাওয়া অস্ত্র উদ্ধার, ৪ পুলিশ ক্লোজ

ঢাকারনিউজ২৪.কম, নিজস্ব সংবাদদাতা : ফতুল্লা মডেল থানার এ,এস.আই সুমন কুমার পাল ও তার সংগীয় ফোর্স কনস্টেবল সোহেল, নাঈম এবং মাসুম ডিউটিরত ঘুমে নিমগ্ন থাকায় অজ্ঞাতনামা সোর্স মাদক বিক্রেতা কনস্টেবল সোহেলের হাতের চাইনিজ রাইফেল চুরি করে নেয়। পরে তা আরেক সোর্স রনির নিশানায় ওরিয়ন গ্রুপের মাঠ পরিচিত বালুর মাঠের পাশে ডোবা থেকে ডুবিয়ে উদ্ধার করা হয়। এ ঘটনায় সুমন কুমার পাল সহ তিন কনস্টেবল কে কেøাজ করার গুঞ্জন শুনা যায় পুলিশের একটি বিশ্বস্ত সূত্রে। ক্লোজ হলে জেলা পুলিশ লাইনে পাঠানো হবে বলে যায়।

সূত্রে জানা যায়, ফতুল্লা মডেল থানায় দীর্ঘদিন কর্মরত আছেন সুমন কুমার পা । গত ১৩ মে দিবাগত রাতে সে ফতুল্লার দাপাইদ্রাকপুর এলাকায় ডিউটিতে ছিলেন। তার সংগীয় ফোর্স হিসেবে জেলা পুলিশ লাইনস এর কনস্টেবল সোহেল, মাসুম, নাঈম ডিউটিতে ছিলো। তার তাদের গাড়ী ফতুল্লার শিল্পপতি মোহাম্মদ আলীর ওরিয়ন গ্রুপনামের বালুর মাঠে রেখে ঘুমিয়ে পড়ে। এসময় অজ্ঞাতনামা মাদক ব্যবসায়ী সোর্স চোর বা চোরেরা কনস্টেবল সোহেলের চাইনিজ রাইফেলটি চুরি করে নেয়। এরপর সজাগ হয়ে দেখে তাদেও রাইফেল পাওয়া যাচ্ছে না। পওে তারা থানার উর্ধ্বতন কর্মকর্তাদের জানালে  তারা আরেক সোর্স রনি ওরফে ডাকাত রনির মাধ্যমে রাইফেলটির সন্ধান পায়। এরপর ডুবুরি দিয়ে ঐ বালুর মাঠের একটি ডুবা থেকে ময়লা পানির মধ্যে থেকে রাইফেলটি উদ্ধার করেছে। পওে ঘটনা স্থলে জেলা পুলিশ সুপার মো.মঈনুল হক বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ক‘অঞ্চল) মো. শরফুদ্দীন ও ফতুল্লা থানার অফিসার ইনচার্জ হাজী শাহ মো. মঞ্জুর কাদের ঘটনা স্থলে উপস্থিত হন।
ফতুল্লা মডেল থানার চেইন্ড অব কমান্ড ভেঙ্গে পড়েছে বলে দাবী সচেতন মহলের। পুলিশের কাজের তেমন কোন প্রকার উন্নতি পাচ্ছেনা ফতুল্লাবাসী। ফতুল্লায় পারিবারিক কলহে খুন খারাপীসহ নানা অপরাধ বৃদ্ধি পেয়েছে বলে জানা এলাকার সচেতন মহল। মে মাসে প্রতিনিয়ত লাশ আর ধর্ষনসহ নানা অপরাধের পরিসংখ্যা বেশি। এব্যপারে ফতুল্লা মডেল থানার সেকেন্ড অফিসার এস.আই. ফয়েজ আহম্মেদ  জানান, আইন শৃঙ্খলা আগের তুলনায় ভালো যার প্রমাণ  পাবেন আগামী মাসিক কল্যান সভায়।

ইন্সপেক্টর মজিবুর রহমান জানান, সুমন পালসহ তিন কনস্টেবল এর পালিশম্যান হবে। তবে ক্লোজ হওয়ার কাগজপত্র এখনও থানায় আসেনি।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১০:৪৮পিএম/১৪/৫/২০১৮ইং)