• ঢাকা
  • বুধবার, ১৫ মে ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন

প্লে অফের লড়াই জমিয়ে দিল পাঞ্জাব


প্রকাশের সময় : মে ১০, ২০১৭, ১১:৩১ AM / ৫৩
প্লে অফের লড়াই জমিয়ে দিল পাঞ্জাব

 

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : প্লে অফের আশা বাঁচিয়ে রাখতে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না কিংস ইলেভেন পাঞ্জাবের। অন্যদিকে কলকাতা জয় পেলেই নিশ্চিত হয়ে যেত তাদের দ্বিতীয় পর্ব অর্থৎ প্লে অফে খেলা। কিন্তু মঙ্গলবার মোহালিতে কলকাতাকে ফিরতে হলো ১৪ রানের হার সঙ্গি করে। ফলে প্লে খেলার নিশ্চিত করার অপেক্ষা বাড়ল কলকাতার। বেঁচে থাকলো পাঞ্জাবের সেরা চারের আশা। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৭ রান করে পাঞ্জাব। জবাবে ৬ উইকেটে ১৫৩ রান তুলতে সক্ষম হয় কলকাতা।
প্রতিপক্ষের মাঠে টস জেতেন কলকাতা অধিনায়ক গৌতম গম্ভিব। বেঁছে নেন ফিল্ডিং। পাঞ্জাব অবশ্য ব্যাটিংয়ে নিজেদের শুরুটা ভালো করতে ব্যর্থ হয়। দুই ওপেনার মার্টিন গাপটিল (১২) ও মনন ভোহরা (২৫) ফিরলেন দ্রুতই। তিন নম্বরে নেমে উইকেটে স্থায়ী হতে পারলেন না শন মার্শও। বিপর্জয়ের মুখে দলের হাল ধরলেন অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল ও ঋদ্দিমান সাহা। চতুর্থ উইকেটে এই দুজনের ৭১ রানের জুটিই ম্যাচে ফেরায় প্রিতি জিনতার দলকে। ম্যাক্সওয়েলের ব্যাট থেকে সর্বোচ্চ ৪৪ ও ঋদ্দিমান সাহার ব্যাট থেকে দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান আসে। কলকাতার পক্ষে ক্রিস ওকস ও কুলদিপ যাদব সর্বোচ্চ ২টি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে কলকাতার সুনিল নারিন ও ক্রিস লিনের উদ্বোধনী জুটি ভালো শুরুরই আভাস দিয়েছিল। কিন্তু নারিন ফিরে যান ১০ বলে ১৮ রান করে। এরপর একপ্রান্তে ক্রিস লিন খেলে গেলেন দারুণ। কিন্তু তাকে যোগ্য সমর্থন দিতে পারলেন না গৌমত গম্ভিব, রবিন উথাপ্পা বা ইউসুফ পাঠানদের কেউই। লিনের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৮৪ রান। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান করতে সক্ষম হয় কলকাতা। পাঞ্জাবের মোহিত শর্মা ও রাহুল তিওয়াতিয়া সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন। ম্যাচ সেরার পুরস্কার উঠেছে মোহিত শর্মার হাতে। সুনিল নারিন ও ইউসুফ পাঠানের উইকেট নিয়েছেন এই পেসার।

পয়েন্ট টেবিলে ১৩ ম্যাচে ৮ জয় ও ৫ হারে মোট ১৬ পয়েন্ট নিয়ে কলকাতার অবস্থান দ্বিতীয় স্থানে। একম্যাচ কম খেলে ৬টি করে জয় ও পরাজয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে আছে পাঞ্জাব। এখন পর্যন্ত একমাত্র মুম্বাই ইন্ডিয়ান্স প্লে অফে খেলা নিশ্চিত করেছে। ১২ ম্যাচে ৯ জয় ও ৩ হারে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে মুম্বাই।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১১:৩০এএম/১০/৫/২০১৭ইং)