• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন

প্রথম দুদিনে ১৭৫ কোটি রুপি আয় করেছে ‘পাঠান’


প্রকাশের সময় : জানুয়ারী ২৮, ২০২৩, ১২:০৯ AM / ১২৫
প্রথম দুদিনে ১৭৫ কোটি রুপি আয় করেছে ‘পাঠান’

 

বলিউড বাদশা শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমা দীর্ঘ অপেক্ষার পর গতকাল (২৫ জানুয়ারি) মুক্তি পেয়েছে। ‘জিরো’ সিনেমা মুক্তির চার বছর পর পর্দায় ফিরেছেন শাহরুখ। ফিরেই হইচই ফেলে দেন তিনি।

বিভিন্ন কারণে শাহরুখের সিনেমাকে ঘিরে দর্শকদের উত্তেজনা ছিল তুঙ্গে। ‘পাঠান’ সিনেমাটি নিয়ে দর্শক কতটা উত্তেজিত ছিলেন, তার প্রমাণ আগেই পাওয়া গিয়েছিল সামাজিক যোগাযোগমাধ্যমে।

সব কিছু ছাপিয়ে এবার দর্শকদের উত্তেজনার প্রভাব পড়লো বক্স অফিস কালেকশনে। সঠিক বক্স অফিস কালেকশন এখন জানা না গেলেও, ট্রেড অ্যানালিস্টদের ধারণা, প্রথমদিনই সব রেকর্ড ভেঙে ফেলতে পারে ‘পাঠান’।


এরই মধ্যে বেশ কিছু বক্স অফিস কালেকশন সম্পর্কে জানা গেছে। যেখানে জানানো হয়েছে যে, সব বক্স অফিস কালেকশনের রেকর্ড ভেঙে ফেলেছে ‘পাঠান’। শাহরুখ খানের ছবি ১১০ কোটি টাকা পেরিয়ে যেতে চলেছে। আর সেই কারণেই প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস তাদের শো বাড়াতে বাধ্য হয়েছে।

অন্য আর একটি মাধ্যমে দাবি করা হয়েছে যে, শুধু দেশেই নয়, বিশ্বজুড়ে ব্যাপক ব্যবসা করেছে ‘পাঠান’। প্রথমদিন বিশ্বজুড়ে রেকর্ড ব্যবসা করেছে এই সিনেমা। বিশ্বজুড়ে দুদিনে এই সিনেমা ব্যবসা করতে চলেছে ১৭৫ কোটি রুপির মতো।

অন্যদিকে ‘পাঠান’ দেখার পরে অনুরাগ কাশ্যপ বলছেন, ‘শাহরুখ খানকে এত সুন্দর, এত অপূর্ব আগে কখনো লাগেনি। আমি ওকে দেখতে এসেছিলাম, আমার মন ভালো হয়ে গেছে। এত ভয়ঙ্কর অ্যাকশন শাহরুখ নিজের ক্যারিয়ারে এই প্রথমবার করল। আমার তো মনে হয় না এই ধরনের অ্যাকশন ও আর করেছে। এই সিনেমার জন্য শরীরচর্চা করে শাহরুখ যে শারীরিক গঠন তৈরি করেছে, সেটা প্রশংসনীয়।’

উল্লেখ্য, বিভিন্ন সূত্রে জানা গেছে, সম্প্রতি সামনে এসেছে ‘পাঠান’ সিনেমায় শাহরুখ খানের পারিশ্রমিকের অংক, যা জেনে চোখ কপালে উঠছে নেটিজেনদের। বিভিন্ন সূত্র অনুযায়ী জানা যাচ্ছে, এই সিনেমায় অভিনয়ের জন্য ১০০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন কিং খান।

তার মতো পারিশ্রমিক নিচ্ছেন না আর কেউই। শাহরুখ ছাড়া পরিচালক সিদ্ধার্থ আনন্দ ছবিটি পরিচালনা করার জন্য তিনি ৬ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন। জন আব্রাহাম এই ছবির জন্য পারিশ্রমিক নিয়েছেন ২০ কোটি টাকা। দীপিকা পাড়ুকোন নিয়েছেন ১৫ কোটি টাকা। তবে, এই সিনেমায় সালমান খানকে ক্যামিও চরিত্রে দেখা গেলেও, তিনি কোনো টাকাই পারিশ্রমিক নেননি বলেই খবর সূত্রের।