• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

প্রতিমা ভাঙচুর করে তারা আর মামলা হয় আমাদের নামে : বুলু


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৮, ২০২৩, ১১:৫৮ PM / ১২৩
প্রতিমা ভাঙচুর করে তারা আর মামলা হয় আমাদের নামে : বুলু

ঠাকুরগাঁও প্রতিনিধি : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন,সরকার পতনের জন্য আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চলমান রয়েছে। আর এটি তাদের সহ্য হচ্ছেনা৷ আমরা কেন জ্বালাও পোড়াও করিনা। কেন হরতাল করিনা৷ সেজন্য তারা এমন প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটিয়েছে। তারা প্রতিমা ভাঙচুরের এমন ঘটনা ঘটায় আর মামলা হয় আমাদের নামে।

বুধবার বিকেলে ঠাকুরগাঁওয়ের বালীয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নের সিন্দুরপিন্ডি মন্দির সহ প্রতিমা ভাংচুরের ঘটনাস্থল পরিদর্শন শেষে জেলা বিএনপি কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি৷

বুলু আরো বলেন, যে সকল মন্দিরগুলোতে ভাংচুর হয়েছে আমরা সরেজমিনে সেখানে গিয়েছিলাম। সেখানকার স্থানীয় সাংসদের আতঙ্কে রয়েছেন সেখানকার স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মানুষেরা। তাদের জমি দখল করে চা বাগান সহ নানা কিছু তৈরী করছে।

সরকারের ব্যর্থতার কথা বলে তিনি আরোও বলেন, এ সরকার চারপাশে আজ ব্যর্থ। সবকিছুর দাম আজ বেড়ে গেছে। আর তারা ব্যাংক খালি করে সবকিছু লুট করে কানাডা সহ বিভিন্ন দেশে বাড়ি -গাড়ি করছে। সরকারের ব্যর্থতাকে ভিন্ন খাতে প্রভাবিত করতেই তারা প্রতিমা ভাংচুরের মত এমন জঘন্য ঘটনা ঘটিয়েছে। আমরা বিচার বিভাগীয় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে যারা জড়িত তাদের শাস্তি দাবি করছি।

এ সময় দলটির আরেক ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন,বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের মহাসচিব এস এন তরুণ দে,সিনিয়র যুগ্ন মহাসচিব মিল্টন বৈদ্য সহ জেলা-উপজেলা ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত রোববার ভোররাতে বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া, চাড়োল ও ধনতলা ইউনিয়নের ১২টি মন্দিরে ১৪টি প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে। ঘটনায় ওইদিন বিকেলে সিন্দুরপিন্ডি হরিবাসর পরিচালনা কমিটির সভাপতি যতীন্দ্র নাথ সিংহ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি বলে জানিয়েছে পুলিশ।