• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন

প্যাসিফিক ডেনিমসের লেনদেন শুরু ৭ ফেব্রুয়ারি


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৫, ২০১৭, ৪:০১ PM / ৩১
প্যাসিফিক ডেনিমসের লেনদেন শুরু ৭ ফেব্রুয়ারি

ঢাকারনিউজ২৪.কম, ঢাকা : প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হওয়ায় প্যাসিফিক ডেনিমসকে লেনদেন শুরুর অনুমোদন দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।সবকিছু ঠিক থাকলে আগামী ৭ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় ডিএসইতে লেনদেন শুরু করবে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ২৪ জানুয়ারি প্যাসিফিক ডেনিমস লিমিটেডকে তালিকাভুক্তির অনুমোদন দেয় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। গত ৩১ জানুয়ারি সেন্ট্রাল ডিপোজেটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্টে শেয়ার স্থানান্তর করে কোম্পানিটি।

সূত্র জানায়, গত ১০ জানুয়ারি কোম্পানিটির আইপিও’র লটারি ড্র অনুষ্ঠিত হয়। এর আগে ১১ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত কোম্পানির আইপিও আবেদন গ্রহণ করা হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮২তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

আইপিও’র মাধ্যমে প্যাসিফিক ডেনিমস পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা তুলেছে। কোম্পানিটি অভিহিত মূল্যে ১০ টাকা দরে ৭ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, ব্যবসা সম্প্রসারণ (পূর্ত নির্মাণ ও যন্ত্রপাতি ক্রয়), ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এই টাকা ব্যয় করা হবে।

আর্থিক প্রতিবেদন অনুযায়ী, সমাপ্ত হিসাববছরে প্যাসিফিক ডেনিমসের শেয়ার প্রতি আয় ২ টাকা ৬৩ পয়সা; আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২২ টাকা ৫৯ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৪:০০পিএম/৫/২/২০১৭ইং)