• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

‘পুলিশ একটা লাঠিতো দূরের কথা, একটা গালিও দিতে পারবে না’


প্রকাশের সময় : জানুয়ারী ১৬, ২০১৮, ১১:১১ AM / ৮২
‘পুলিশ একটা লাঠিতো দূরের কথা, একটা গালিও দিতে পারবে না’

ঢাকারনিউজ২৪.কম, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহর থেকে উচ্ছেদ হওয়া হকারদের ফুটপাতে বসার নির্দেশ দিয়ে শামীম ওসমান বলেছেন, ‘কাল থেকে সকল দোকান বসবে। এরা আমার ভাই, আমার পরিবার।’

তিনি নারায়ণগঞ্জের ডিসি, এসপি, মেয়রসহ চেম্বারের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘আগামীকাল সাড়ে ৪টায় আমি নারায়ণগঞ্জে থাকবো। সাড়ে ৪টা পর্যন্ত সময় দিলাম। ৪টার আগে যদি সমাধান দিতে পারেন, তো দেন। নয়তো হকার বসবে।’

তিনি বলেন, পুলিশ একটা লাঠি তো দূরের কথা একটা গালিও দিতে পারবে না। এটা আমার নির্দেশ। ছাত্রলীগ, যুবলীগ সবাই একসাথে মিলে ওরা কিভাবে বসবে সেটা ঠিক করে দেবেন।

মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় হকারদের আন্দোলনে সহমত জানাতে এসে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, আমি ভেবেছিলাম বিএনপি আসবে হকারদের পক্ষে। কিন্তু না সব লাইনবাজ। এরা ভোটের সময় আসবে। এই ২৫ দিনেও আপনারা যখন নারায়ণগঞ্জে মানুষের জন্য কিছু করতে পারেননি। ২০১৮তে আপনারা আর আইসেন না। হকারদের গায়ে হাত দিয়ে ভোট চাইয়েন না।

তিনি আরো বলেন, এই ২৫ দিন আমি চুপ করে ছিলাম, দেখেছি কারা আপনাদের পাশে দাঁড়ায়। আমি বামপন্থী নেতাদের ধন্যবাদ জানাই আপনাদের পাশে দাঁড়ানোর জন্য। উনাদের সাথে আবার তাদের (বাম) সম্পর্ক ভালো। কিন্তু যখন উনারা এখানে এসে দাঁড়িয়েছেন দেখে আমি অবাক হয়েছি। যখন দেখলাম উনাদের দাঁড়ানোতেও সমাধান হচ্ছে না, তখন বিবেক আমাকে নাড়া দিল।

তিনি বলেন, আমি ফুটপাতের দোকানদারির পক্ষের লোক না, আমি চাই না বাংলাদেশের কেউ ফুটপাতে দোকানদারি করুক। আমি চাই না বাংলাদেশে কোনো বস্তি থাকুক। কিন্তু আমি চাই সবার মাথায় আশ্রয় থাকুক। এরা তো কাজ করে খায়। ইয়াবা বিক্রি করে খায় না। তাই এদের জোর কম।

মেয়র আইভীর বক্তব্যের উত্তরে শামীম ওসমান বলেন, ”আমি নাকি ২৫ কোটি টাকা আমার একমাত্র ছেলের বিয়েতে খরচ করেছি। আমার তো একটাই ছেলে আর একটা মেয়ে। দোয়া করবেন যেন আগামীতে আরো বেশি খরচ করতে পারি। দোয়া করবেন যেন ২৫০০ কোটি টাকা মানুষকে দেয়ার ক্ষমতা আল্লাহ আমাকে দেন।

এসময় উপস্থিত ছিলেন হকারদের আন্দোলনে বাংলাদেশ কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, হকার ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি কবির, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলা শাখার সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১১:০৫এএম/১৬/১/২০১৮ইং)