• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন

পলাশবাড়ীতে সহকারী শিক্ষা কর্মকর্তাদের অনিয়মে ভেঙ্গে পড়েছে প্রাথমিক শিক্ষা ব্যবস্থা


প্রকাশের সময় : মে ২৭, ২০১৭, ১২:৪৬ PM / ৩৩
পলাশবাড়ীতে সহকারী শিক্ষা কর্মকর্তাদের অনিয়মে ভেঙ্গে পড়েছে প্রাথমিক শিক্ষা ব্যবস্থা

 

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তাদের স্বজনপ্রীতি ও বিভিন্ন অনিয়মের কারণে উপজেলার প্রাথমিক শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়ার উপক্রম।
সহকারী শিক্ষা কর্মকর্তারা স্কুলগুলো সঠিক ভাবে পরিদর্শন না করার কারণে কোন কোন স্কুল দুপুরেই ছুটি দিয়ে বন্ধ করে যাচ্ছে। আবার কোন কোন স্কুলে মোটে ১০ জন শিক্ষার্থী নিয়ে ৩ জন শিক্ষক পাঠদান করাচ্ছে।
আবার কোন স্কুলের সহকারী শিক্ষক ধানের খড় শুকাতে বাড়ীতে গেছে। যেমন গত রবিবার হোসেনপুর ইউনিয়নের শালমাড়া ১ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক ছিল না, সহকারী শিক্ষক নুরু সেও ছিল না। অপরদিকে করিয়াটা সরকারী প্রাথমিক বিদ্যালয়েও প্রধান শিক্ষক ছিল না।
এদিকে পবনাপুর ইউনিয়নের পবনাপুর উঃ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৩ জন শিক্ষকের মধ্যে প্রধান শিক্ষকসহ ২ জন শিক্ষক উপস্থিত থাকলেও বিদ্যালয়টিতে শিক্ষার্থী শূন্য অবস্থায় পাওয়া যায় দুপুর আড়াইটায়। শুধু প্রধান শিক্ষক মোস্তাফিজার রহমান বসে আছেন। আর সাংবাদিক দেখে সহকারী শিক্ষিকা দৌড়ে এলেন।
এই চিত্র শ্যামপুর সরকারী প্রথমিক বিদ্যালয়ের। প্রধান শিক্ষক মমতাজ সরকার দলীয় হওায় অনিয়ামের আশ্রয় বেশি নিয়েছেন।
অপরদিকে উক্ত ইউনিয়নের বান্নী ঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সকাল থেকেই কোন শিক্ষার্থী নেই বলে জানালেন প্রধান শিক্ষক রিতা রানী। তিনি বলেন, অভিভাবকরা আমাদের স্কুলে তাদের সন্তানদের ভর্তি করাতে চায় না। যে দুই একজন তারা গরমের কারণে স্কুলে আসতে চায় না। সহকারী শিক্ষিকা গীতারানী ও আমেনা জানান, আমরা কোন বেতন পাচ্ছি না। আমাদের পেট চলছে না। কাগজে কলমে বিদ্যালয়টিতে শিক্ষার্থী দেখানো হয়েছে দেড় শতাধিক বাস্তবে স্কুলটিতে শিক্ষার্থী শূন্য। দুপুর সাড়ে ১২ টায় গিয়ে দেখা যায় শুধু প্রধান শিক্ষক সহ দুজন শিক্ষক স্কুলের এক কণায় বসে আছেন। সাংবাদিক দেখে অপর শিক্ষক চলে আসেন।
(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/১২:৪৫পিএম/২৭/৫/২০১৭ইং)