• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:০২ অপরাহ্ন

পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা


প্রকাশের সময় : জুন ২৮, ২০১৮, ৩:২২ PM / ৩৫
পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : পুঁজিবাজারের বিমা খাতের তালিকাভুক্ত পপুলার লাইফ ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। একই সময় কোম্পানিটি চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে ৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড প্রদানের প্রস্তাব করেছে পপুলার লাইফ ইন্স্যুরেন্স।

এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.২৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮০.৫২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকরী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫১.১৭ টাকা (নেগেটিভ)।

ডিভিডেন্ড অনুমোদনে আগামী ২৭ আগস্ট দুপুর ১২টায় ফার্স হোটেল অ্যান্ড রিসোর্ট, পুরনা পল্টন ঢাকায় বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করা হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ জুলাই।

এদিকে, প্রথম প্রান্তিক ( জানুয়ারি-মার্চ’১৮) কোম্পানিটির প্রিমিয়ার আয় হয়েছে ২ হাজার ১৫৩ কোটি টাকা। যা আগের বছরের তুলনায় ১৩৩ কোটি ১২ লাখ টাকা কম।

আগের বছর একই সময় কোম্পানির প্রিমিয়ার আয় কমেছিল ১০১ কোটি ৯৩ লাখ টাকা। একই সময় কোম্পানিটির প্রিমিয়ার আয় ছিল ২ হাজার ৪০৩ কোটি টাকা।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/৩:২০পিএম/২৮/৬/২০১৮ইং)