• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন

‘পদ্মাবতী’ ছবির প্রতিবাদে অচলের পথে চিতোরগড়


প্রকাশের সময় : জানুয়ারী ১৪, ২০১৮, ১২:২৫ PM / ১২৬
‘পদ্মাবতী’ ছবির প্রতিবাদে অচলের পথে চিতোরগড়

ঢাকারনিউজ২৪.কম, ডেস্ক : চলচ্চিত্রের নাম পাল্টে দিলেও বিক্ষোভ থামার লক্ষণ নেই। বলিউডি ছবি ‘পদ্মাবতী’ প্রদর্শনে বাধা দিতে তৈরি কর্ণী সেনা। ১৭ জানুয়ারি থেকে রাজস্থান জুড়ে বিক্ষোভ হবে। ফলে বিজেপি শাসিত রাজ্যে ছবি মুক্তি নিয়ে আরও জটিলতা তৈরি হল। এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের কলকাতা২৪ পত্রিকা।

চিতোরগড়ে সর্বস্তরের প্রতিবাদ সংঘটিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। রোববার দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে দেখা করতে দিল্লি আসছেন বিক্ষোভকারীদের প্রতিনিধিরা।

চিতোরের রানি পদ্মিনীকে নিয়ে একটি ছবি তৈরি করেছেন সঞ্জয় লীলা বানশলী। সেই ছবির নাম দেওয়া হয়েছিল ‘পদ্মাবতী’। ছবিতে রানির সঙ্গে আলাউদ্দিন খলজির প্রেমের সম্পর্ক আছে এই অভিযোগ তুলে প্রবল বিক্ষোভ শুরু করেছে রাজস্থানের কয়েকটি সংগঠন।

কর্ণী সেনার বিক্ষোভে আগেই রাজস্থানে ধাক্কা খেয়েছে পর্যটন শিল্প। বিভিন্ন কেল্লার দরজা আটকে বনধ পালন করা হয়েছে। বিক্ষোভকারীদের অন্যতম কর্ণী সেনা। তাদের দাবি, ছবিতে রানির চরিত্র ঠিকমত দেখানো হয়নি। এর জেরে বারে বারে উত্তপ্ত হয়েছে দেশের চলচ্চিত্র মহল। এমনকী আক্রান্ত হয়েছে শুটিং টিম। পরে ছবি মুক্তির দিন পিছিয়ে দেওয়া হয়। নাম পাল্টে রাখা হয় ‘পদ্মাবত’।

(ঢাকারনিউজ২৪.কম/আরএম/১০:২২এএম/১৪/১/২০১৮ইং)