• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

পথ হারিয়ে পদযাত্রায় নেমেছে বিএনপি : ওবায়দুল কাদের


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৪, ২০২৩, ৩:১২ PM / ৯৩
পথ হারিয়ে পদযাত্রায় নেমেছে বিএনপি : ওবায়দুল কাদের

নোয়াখালী সংবাদদাতা : কোম্পানীগঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হেরে যাওয়ার ভয়ে নির্বাচনের পথ হারিয়ে বিএনপি এখন পদযাত্রায় নেমেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, তাদের (বিএনপির) সঙ্গে জনগণ নেই। আর জনগণ ছাড়া কোনো আন্দোলন সফল হয় না।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জের বঙ্গবন্ধু চত্বরে মোশাররফ-ফজিলাতুন্নেছা ফাউন্ডেশনের বৃত্তি ও সনদ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন সারা দুনিয়ায় সমাদৃত। তিনি ধৈর্য, দক্ষতা ও সাহসের সঙ্গে বর্তমান সংকট সামাল দিয়ে আসছেন। শেখ হাসিনা নির্ঘুম রাত কাটান মানুষের জন্য। তিনি বেশি টাকায় পণ্য আমদানি করে কম টাকায় জনগণকে দেন।

তিনি বলেন, কয়েকদিন আগে আইএমএফ বলেছে বাংলাদেশের অর্থনীতি ঘুরে দাঁড়াতে শুরু করেছে। যেখানে পাকিস্তানের দুই সপ্তাহের আমদানির অর্থ নাই, সেখানে বাংলাদেশের পাঁচ মাসের রিজার্ভ মজুত আছে। পাকিস্তান শ্রীলঙ্কা হতে পারে, বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের সক্ষমতা, সাহস ও ক্রাইসিস মুভমেন্ট অতিক্রমের প্রতীক হয়ে উঠেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমি তার কাছে চিরঋণী হয়ে গেছি। মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসেছি। তিনি আমাকে টানা তিনবার আওয়ামী লীগের মতো একটি প্রাচীনতম দলের সাধারণ সম্পাদক করেছেন। যা চট্টগ্রাম বিভাগে আর কেউ হতে পারনি।

তিনি আরও বলেন, রাষ্ট্রপতি নির্বাচনে সবাইকে ‘গ্রেট সারপ্রাইজ’ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবার আলাপ-আলোচনা, গুজব, গুঞ্জনকে পাশ কাটিয়ে মনোনয়নের ১০মিনিট আগে ক্লিন ইমেজধারী দক্ষ, সৎ, জ্ঞানী ব্যক্তিত্ব মো. সাহাবুদ্দিনকে মনোনয়ন দিয়েছেন।

বামনী ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও মোশাররফ-ফজিলাতুন্নেছা ফাউন্ডেশন বৃত্তি পরীক্ষার যুগ্ম আহ্বায়ক রাহবার হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, বৃত্তি পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যক্ষ সুলতান আহমদ চৌধুরী বাবুল প্রমুখ।

অনুষ্ঠান শেষে সেতুমন্ত্রী কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নতুন কার্যালয়সহ ২৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। এরপর তিনি মোশাররফ-ফজিলাতুন্নেছা ফাউন্ডেশনের বৃত্তিপ্রাপ্তদের হাতে সনদ তুলে দেন। পরে কবিরহাট উপজেলায় ৫২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও উপজেলা আওয়ামী লীগের মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।