• ঢাকা
  • বুধবার, ১৫ মে ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

নৌকার নির্বাচনী অফিস ভেঙ্গে দিলেন বাগমারা ইউএনও


প্রকাশের সময় : ডিসেম্বর ২৮, ২০২১, ৯:৫৭ PM / ২৯
নৌকার নির্বাচনী অফিস ভেঙ্গে দিলেন বাগমারা ইউএনও

বাগমারা(প্রতিনিধি) রাজশাহী : রাজশাহীর বাগমারায় আগামী ৫ই জানুয়ারি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন। উক্ত নির্বাচনকে ঘিরে নির্বাচনী প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন বিভিন্ন প্রার্থী। নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন চেয়ারম্যান প্রার্থীসহ অন্যান্য প্রার্থীরা। প্রতিটা প্রার্থীরই নির্বাচন পরিচালার জন্য অফিস তৈরি করে নির্বাচন পরিচালনা করেন। এদিকে প্রচার-প্রচারণার কাজে ব্যবহৃত নৌকা প্রার্থীর অফিস তালিকা করে বেচে বেচে ভেঙ্গে গুড়িয়ে দিয়েছেন উপজেলা প্রশাসন। এরই মধ্যে গোবিন্দপাড়া ইউনিয়নের নৌকার তিনটা নির্বাচনী অফিস,নরদাশ ইউনিয়নের মাদিলা ভেদুর মোড়ে নৌকার একটি অফিস, শুভডাঙ্গা ইউনিয়নের নৌকার একটি অফিস ভেঙ্গে ফেলার অভিযোগ করেছেন বিভিন্ন ইউনিয়নের নৌকার মনোনিত প্রার্থীরা। আজ মঙ্গলবার ২৮শে জানুয়ারী বিকাল চারটাই নরদাশ উচ্চ বিদ্যালয় মাঠে নৌকার নির্বাচনী অফিসে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন করেন নরদাশ ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল। সংবাদ সম্মেলনেে বলেন নৌকার বিদ্রোহী মটরসাইকেলের প্রার্থী আব্দুর রশিদের কাছ থেকে সুবিধা নিয়া কিছু ঘুষখোর প্রশাসন নির্বাচন আচরন বিধি লঙ্ঘনের কথা বলে শুধুমাত্র নৌকার নির্বাচনি অফিস ভেঙ্গে গুড়িয়ে দেই। নৌকার প্রার্থী অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল আরো বলেন নৌকার অফিস ভাংচুর করে অফিসের সামনেই নৌাকার বিদ্রোহী প্রার্থী আব্দুর রশিদ ও গাংগোপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই আব্দুল মজিদ আনন্দ উল্লাস করেন। এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ানের নির্দেশেে পুলিশ ও আনসার সদস্যরা শেখ হাসিনার ছবি অবমানা ও স্বাধীনতার প্রতিক নৌকা পদদলিত করেন। তিনি একজন সরসরকারী কর্মকর্তা হয়ে কিভাবে শেখ হাসিনার ছবি ও তার প্রতিক নৌকাকে পদদলিত করে অবমাননা করেন। অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল আরো বলেন নির্বাচন আচরনবিধি লঙ্ঘন করে নির্বাচনি অফিস করা হয়ে থাকলে তাহলে প্রার্থীকে মৌখিক অথবা লিখিত নোটিশের মাধ্যমে জানানো উচিত ছিল কিন্তু প্রার্থীকে আগাম কোন নোটিশ না দিয়ে সন্ত্রাসী কায়দায় শুধু বেচে বেচে নৌকার অফিস ভাংচুর করেন উপজেলা প্রশাসন। অন্য আরো তিন প্রার্থীর অফিস না ভেঙ্গে শুধু নৌকার অফিস কেন ভাঙ্গলো। তিনি আরো বলেন প্রশাসনের এরকম পক্ষপাতিত্ব আচরন সুষ্ঠু নির্বাচন ব্যবস্থাকে বাধাগ্রস্ত করবে বলে অভিযোগ করেন।

নৌকার প্রার্থী গোলাম সারওয়ার জানান, প্রশাসনের পক্ষ থেকে আমাদেরকে জানালে অতিরিক্ত অফিস সরিয়ে ফেলতাম। কিছু না বলে কেন ভাঙ্গা হলো নির্বাচনী অফিস। নৌকার প্রার্থী আরো বলেন, নরদাশ ইউনিয়নে আমি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আমার পোস্টারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি আছে। সেই ছবি থাকার পরেও ইউএনও কেমন করে পুলিশ এবং আনসার সদস্য দিয়ে অফিস গুড়িয়ে দিল। নির্বাচনী অফিস গুড়িয়ে দেয়ায় নরদাশে আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটেছে। প্রশাসনের এমন ভূমিকা নিয়ে সুষ্ঠু নির্বাচন হওয়া নিয়ে আশঙ্কায় রয়েছেন নৌকার প্রার্থীরা। নৌকার নির্বাচনী অফিস গুড়িয়ে দেয়ার প্রতিবাদে বিকেলে মাদিলার মোড়ে বিক্ষোভ মিছিল ও নরদাশে সংবাদ সম্মেলন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন নরদাশ ইউনিয়ন আওয়ামীলীর সহসভাপতি আব্দুল মান্নান মুক্তা,সহসভাপতি জাফর আলী, নরদাশ ইউনিয়নের আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, প্রভাষক আব্দুস সালাম, বিভিন্ন ওর্য়াডের সভাপতি সাধারন সম্পাদক, প্রভাষক গোলাম রাব্বানী বকুল, জেলা ছাত্রলীগের নেতা নুরুল, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার হোসেন তন্ময়, আনোয়ার, আকাশ, রাকিব, ইউনিয়ন যুবলীগ, কৃষকলীগ,শ্রমিকলীগ নেতা কর্মিরা।