• ঢাকা
  • বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন

নারায়ণগঞ্জে ৪ পত্রিকার বিরুদ্ধে শ্রমিকলীগ নেতার মামলা


প্রকাশের সময় : এপ্রিল ৫, ২০১৮, ৮:৪২ PM / ৭৬
নারায়ণগঞ্জে ৪ পত্রিকার বিরুদ্ধে শ্রমিকলীগ নেতার মামলা

ঢাকারনিউজ২৪.কম, নারায়ণগঞ্জ : মিথ্যা সংবাদ পরিবেশনের অভিযোগ তুলে জাতীয় দৈনিক যুগান্তর, ইত্তেফাক, স্থানীয় দৈনিক ডান্ডিবার্তা এবং সময়ের নারায়ণগঞ্জ নামক ৪ পত্রিকার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ।

৫ এপ্রিল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত (‘খ’ অঞ্চল) মাহমুদুল মহসীন এর আদালতে তিনি মামলাটি দায়ের করেন।

৪টি মামলার মধ্যে দৈনিক যুগান্তর ও অনলাইন যুগান্তরের বিরুদ্ধে আইসিটি এক্টের ৫৭ ধারায় একটি মামলা দায়ের করেন। এতে দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল ইসলাম, প্রকাশক সালমা ইসলাম এবং ফতুল্লা থানা প্রতিনিধি আল-আমিন প্রধানকে আসামী করা হয়।

বাকি তিনটি মামলা করা ৫০০ ধারা মোতাবেক। এর মধ্যে জাতীয় দৈনিক ইত্তেফাকের স্থানীয় প্রতিনিধি এবং স্থানীয় পত্রিকা দৈনিক ডান্ডিবার্তার সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমান বাদলকে আসামী করা হয়েছে। অপর আরেক মামলায় দৈনিক সময়ের নারায়ণগঞ্জের সম্পাদক ও প্রকাশক জাবেদ আহমেদ জুয়েলকে আসামী করা হয়।

মামলা দায়ের প্রসঙ্গে কাউসার আহমেদ পলাশ বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন করায় চারটি পত্রিকার বিরুদ্ধে মামলা দায়ের করেছি। আমি শ্রমিক রাজনীতি, আওয়ামীলীগের রাজনীতি করি, সামনে আমি নারায়ণগঞ্জ-৪ আসন থেকে  নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে আমি দল থেকে মনোনয়ন চেয়েছি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আমি অবশ্যই মনোনয়ন চাইবো। তাই আমার বিভিন্ন রাজনৈতিক প্রতিপক্ষ এ মিথ্যা সংবাদ পরিবেশন করতে তাদের উৎসাহিত করেছে।

প্রকাশিত সংবাদে কাউসার আহমেদ পলাশের কমপক্ষে ১০ কোটি টাকার মানহানি হয়েছে উল্লেখ করে তার আইনজীবী অ্যাড. জাকারিয়া হাবিব বলেন, গত ৩ এপ্রিল ‘নুর হোসেনের মতে দুধর্ষ গডফাদার পলাশ’ শিরোনামে একটি সংবাদে কাউসার আহমেদ পলাশের নামে চাঁদাবাজি, বিভিন্ন সংগঠনকে জিম্মি করাসহ মানহানিকর বিভিন্ন বক্তব্য উল্লেখ করেছে, যা কোনভাবেই সত্য নয়। যার কারণে আমার মক্কেলের রাজনৈতিক, পারিবারিক, সামাজিক সম্মান ক্ষুন্ন হয়েছে এবং তিনি বিভিন্ন আলোচনা ও সমালোচনার মধ্যে পড়েছেন।

(ঢাকারনিউজ২৪.কম/এসডিপি/৮:৩২পিএম/৫/৪/২০১৮ইং)